নবরুপী’র বার্ষিক সাধারণ সভা ও ১৪২৪ সনের বাজেট অধিবেশন অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরে নবরুপীর বার্ষিক সভা ও উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়। আজ ৮ জুলাই শনিবার নবরুপী কার্যালয়ে বাংলা ১৭২৩ সনের বার্ষিক সাধারন সভা ও ১৪২৪ সনের বাজেট অধিবেশন পরিচালিত হয়। সভার শুরুতেই প্রতিষ্ঠানের মরহুম সদস্য প্রয়াত ওস্তাদ সাইমুদ আলী খান, সৈয়দ মাহবুবুল হোসেন বকুল, মিজানুর রহমান, মাসুদ করিম আজাদ শিশির, মঈনুদ্দীন চিশতী, এস.এম মাহমুদ, আব্দুর রশীদ শাহ্, সুবোধ কুমার ঘোষ এবং মির্জা আনোয়ারুল ইসলাম তানুসহ জেলা ও দেশ বরেণ্য ব্যাক্তিবর্গদের স্মরন এবং রুহের মাগফিরাত কামনা করা হয়। সেই সাথে প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক শাহজাহান শাহসহ অন্যান্য সদস্যদের রোগমুক্ত সুস্থতার কামনায় দোয়া করা হয়। বাংলা ১৭২৩ সনের বার্ষিক সাধারণ সভা শেষে ১৪২৪ সনের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থ সম্পাদক মোঃ নুরুজ্জামান। বাজেটে ১৪২৪ সনের সম্ভাব্য আয় ২ লক্ষ ৩৫ হাজার টাকা ধরা হয়েছে এবং সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২ লক্ষ ২৪ হাজার টাকা।

বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন নাট্য গুরু কাজী বোরহান, শাহ-ই-মবিন জিন্নাহ, আলতাফ আলী চৌধুরী, নটন সরকার, স্মৃতি, আখতারুজ্জামান, ফরহাদ আহমেদ প্রমূখ। উক্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সভাপতি আব্দুস সামাদ এর সভাপতিত্ত্বে কার্যনির্বাহী সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি প্রকৌশলী মোশারফ হোসেন, অধ্যাপক আমিনুল হক, ডাঃ শহীদুল ইসলাম খান, সহ-সাধারণ সম্পাদক আবু তালেব মনু, মানষ কুমার ভট্টাচার্য, দপ্তর সম্পাকদ ইদ্রিস আলী সরকার, অর্থ সম্পাদক মোঃ নুরুজ্জামান, সংগীত সম্পাদক এ.কে.এম মেহেরুল্লাহ বাদল, সাহিত্য সম্পাদক মোজাম্মেল হক বিশ্বাস, প্রচার সম্পাদক নিজাম উদ্দীন আহম্মেদ রয়েল, সদস্য রনজিৎ কুমার সিংহ, মোঃ আবু সাঈদ, আজীবন সদস্যদের মধ্যে হাবিপ্রবি’র সাবেক উপচার্য্য প্রফেসর রুহুল আমিন, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য্য অধ্যাপক নুরুন্নবী প্রমুখ।

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!