নিরাপত্তা শঙ্কায় থাকলে ৯৯৯-এ কল করুন: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীতে জাতীয় সংসদ নির্বাচনকে সংঘাতমুক্ত ও নিরাপদ রাখতে একটি সমন্বিত ও সুদৃঢ় নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শুক্রবার বিকেলে নির্বাচনের ভোটকেন্দ্র পরিদর্শনকালে কাকরাইলের উইলস লিটন ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কমিশনার বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব সংস্থা মিলে ভোটের নিরাপদ পরিবেশ নিশ্চিত করা হবে। ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন এবং ভোট শেষে নিরাপদে বাড়ি ফিরবেন। যদি কোনো ভোটার নিরাপত্তা নিয়ে শঙ্কায় থাকেন, তাহলে ৯৯৯-এ কল দেবেন। অথবা কেন্দ্রে দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা বাহিনীকে জানাবেন।

তিনি আরও বলেন, ভোটের দিন বাস বন্ধ থাকবে। তবে ট্রেন, লঞ্চ ও বিমান চলাচল স্বাভাবিক থাকবে।

ঢাকা মহানগরে ২ হাজার ১১৩টি ভোটকেন্দ্র রয়েছে। সেগুলোতে ব্যালট পেপার নেওয়া, ভোট গ্রহণসহ ১৪টি ধাপের প্রতিটির জন্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। ৪-৫টি কেন্দ্র মিলিয়ে একটি করে পুলিশের মোবাইল টিম ডিউটিতে থাকবে। রাজধানীর মিরপুর, আবদুল গণি রোড, রাজারবাগ ও গুলশানে চারটি নিয়ন্ত্রণ কক্ষ থাকার কথাও জানান তিনি।

বিএনপির অভিযোগ, পুলিশ পক্ষপাতমূলক আচরণ করছে- সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে কমিশনার বলেন, এটি একেবারেই তথ্যনির্ভর নয়। আমরা প্রজাতন্ত্রের কর্মী হিসেবে আইনের আলোকে কাজ করে থাকি। চ্যালেঞ্জ করে বলতে পারি, ঢাকায় বিনা ওয়ারেন্ট বা নির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে গ্রেফতার করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!