মাদক মুক্ত ঘাটাইল গড়তে অক্লান্ত পরিশ্রম করছেন ওসি মহি উদ্দিন (পিপিএম)

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন ও পুলিশ সুপার মোঃ মাহবুব আলম (পিপিএম) এর সম্মিলিত প্রচেষ্টায় প্রতিটি উপজেলার ইউএনও ও প্রতিটি থানার ওসি’সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগন মাদক নির্মূলে অগ্রগামী হচ্ছেন। সচেতন করছে সাধারন মানুষকে। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলের ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহি উদ্দিন (পিপিএম) কাজ করে যাচ্ছেন। পরিবেশ বান্ধব মাদক মুক্ত ঘাটাইল গড়তে অক্লান্ত পরিশ্রম করছেন তিনি। ঘাটাইলে যোগদান করার পর থেকেই ঘাটাইলের বিভিন্ন মসজিদে, বিভিন্ন ধর্মিয় অনুষ্ঠানে ও প্রতিটি ইউনিয়নের গ্রামগুলোতে গিয়ে এমনকি প্রতিটি এলাকায় গিয়ে মানুষকে সচেতন করছেন তিনি। সেইসাথে শপথ বাক্য পাঠ করিয়ে ইতিমধ্যেই মাদকের ভয়াবহতা ও কুফল সম্পর্কে মানুষকে সচেতন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছে। বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ঘাটাইলকে মাদক মুক্ত করতে অগ্রনী ভূমিকা পালন করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, ঘাটাইলের বিভিন্ন পাড়া মহল্লায় জুঁয়ার আসর ও মাদকের রমরমা ব্যবসা চলছিল। মাদকাসক্তের সংখ্যা বেড়ে মাদকের কারনে বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছিল আর থানার চারপাশে দালালদের পদচারনা যখন বেড়ে গিয়েছিল সেই সময় ২০১৭ সালের ২০ মে ঘাটাইল থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন (ওসি) মহি উদ্দিন (পিপিএম)। এর আগে তিনি গাজীপুর জেলায় সিআইডিতে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। মনে দেশপ্রেম থাকলে নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালনের মাধ্যমে মানুষের উপকার করা যায়, সমাজকে সুন্দর করা যায় এটাই প্রমান করছেন তিনি। প্রভাবশালী যারা মাদক আমদানী করে ও অবৈধ ব্যবসা করে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।
টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম (পিপিএম) বলেন কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে জেলা পর্যায়ে এবং প্রতিটি উপজেলা পর্যায়ে আমরা মাদক নিমূলে কাজ করে যাচ্ছি, মানুষকে সচেতন করছি। টাঙ্গাইলের জেলা প্রশাসক ও আমি সম্মিলিতভাবে প্রতিটি উপজেলার ইউএনও ও প্রতিটি থানার ওসি’দেরকে এ ব্যাপারে দিকনির্দেশনা দিয়ে দিয়েছি। মাদক সেবন ও ক্রয় বিক্রয়ের সাথে যারা জড়িত, তারা যত ক্ষমতাধরই হোক না কেন তাদেরকে ছাড় দেয়া হবেনা। শুধু ঘাটাইল নয় জেলার প্রতিটি এলাকাকে মাদকমুক্ত করতে আমরা মানুসকে সচেতন করছি। সেইসাথে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছি।
ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মহি উদ্দিন (পিপিএম) বলেন টাঙ্গাইরের সুযোগ্য পুলিশ সুপার মোঃ মাহবুব আলম (পিপিএম) স্যারের নির্দেশনা ও পরামর্শক্রমে আমার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে চেষ্টা করছি। এছাড়াও দেশের প্রতি মানুষের প্রতি আমাদের প্রত্যেকেরই কিছু করনী য় রয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঘাটাইল উপজেলা শাখার আহবায়ক মোঃ রুহুল আমিন বলেন, ঘাটাইলকে মাদক মুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও অফিসার ইনচার্জ (ওসি) প্রতিটি এলাকায় গিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরী করছেন। আমরা আমাদের সংগঠনকে অনেক আগেই মাদক ও ধুমপানমুক্ত সংগঠন হিসেবে ঘোষনা করেছি। আমাদের জেলা কমিটি ও উপজেলা কমিটিতে একজন ধূমপায়ী পর্যন্ত নেই। ঘাটাইলের সচেতন নাগরিকদের অনেকেই বলছেন উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বিত পদক্ষেপের মাধ্যমেই মাদক’সহ সকল ধরনের অপরাধ নির্মূল সম্ভব। প্রভাবশালী যারা মাদক আমদানী করে ও অবৈধ ব্যবসা কওে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। প্রশাসন ও জণগণ সম্মিলিতভাবে চাইলেই এলাকাকে মাদক মুক্ত করতে পারে। আর এজন্য আমাদেরকেও সচেতন হতে হবে।


 

 

 

 

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!