এবার বিপিএলে সবচেয়ে শক্তিশালী বোলিং নিয়ে আসছে ঢাকা

স্পোর্টস ডেস্ক : প্লেয়ার্স ড্রাফটে লটারি ভাগ্য খুব একটা সহায় হয়নি ঢাকা ডিনামাইটসের। পছন্দের সেরা ক্রিকেটার সংগ্রহ করতে না পারলেও যথেষ্ট ভালো দল গড়েছে তারা।

মুস্তাফিজুর রহমান, আবুল হাসান, মোহাম্মদ ইরফান ও সোহেল খান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) তৃতীয় আসরে ঢাকা ডিনামাইটসের অন্যতম চার পেসার। প্লেয়ার্স ড্রাফটেও দেখা গেছে, বোলারদেরকেই প্রাধান্য দিয়েছে ঢাকার দলটি। দল নিয়ে কাটাছেড়া করতে গিয়ে ব্যাপারটি খোলসা করেছেন দলটির কারিগরি উপদেষ্টা খালেদ মাহমুদ সুজন।

‘কুমার সাঙ্গাকারা, রায়ান টেন ডেসকাটে, নাসির জামশেদকে আমরা আগেই কনফার্ম করেছি। যে কারণে প্লেয়ার্স বাই চয়েজে বোলারদের দিকে আমাদের নজর ছিলো,’ বলছিলেন সুজন।

তবে স্কোয়াডের দিকে তাকালে বোঝা যায়, বিদেশিরাই ব্যাটিংয়ে ঢাকার ভরসা। আইকন ক্রিকেটার নাসির হোসেন ও শামসুর রহমান শুভ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অন্যদিকে, স্পিনে লেগ স্পিনার ইয়াসির শার সঙ্গে নাসির হোসেন, মোশাররফ হোসেন এবং নাবিল সামাদ স্পিনে ভূমিকা রাখবেন। যেমনটি বলছিলেন সুজন, ‘আমার কাছে মনে হয় ঢাকার বোলিং সবচেয়ে শক্তিশালী। একই সঙ্গে ব্যাটিংয়েও ভালো আমরা। চ্যাম্পিয়ন হওয়ার মতো তো অবশ্যই।’

খালেদ মাহমুদ সুজন বলেন, এতোদিন ও (সাঙ্গাকারা) চাপ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে। তাই আমরা চাই এবার বিপিএলেও সেই চাপটা থাকুক ওর ওপরই।

এদিকে দলটি কোচ নিয়োগ দিয়েছে দ.আফ্রিকার সাবেক প্রথম শ্রেণির ক্রিকেটার এবং অস্ট্রেলিয়া ও দ.আফ্রিকার সাবেক কোচ মিকি আর্থারকে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হাই প্রোফাইল এই কোচকে পেয়ে দারুন উচ্ছ্বসিত ঢাকা ডিনামাইটস।

ঢাকা ডিনামাইটস দল : কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), মোহাম্মদ ইরফান, নাসির জামশেদ, সোহেল খান, শাহজিব হাসান (পাকিস্তান), ডেভিড মালান (ইংল্যান্ড) ও রায়ান টেন ডয়েসকাট (নেদারল্যান্ড), নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মোসাদ্দেক হোসেন, শামসুর রহমান, সৈকত আলী, ফরহাদ রেজা, নাবিল সামাদ, আবুল হাসান, ইরফান শুক্কুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!