টাঙ্গাইলে এক অটো রিক্সা চালক হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী সহ তিন চরমপন্থী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি, টাঙ্গাইল । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে রুবেল (১৯) নামের এক ব্যাটারী চালিত অটো রিক্সা চালক হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী সহ তিন চরমপন্থী দলের সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। রোববার সকালে টাঙ্গাইল র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার ও স্কোয়াড কমান্ডার সাদেক আহম্মেদ। গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার উত্তর হুগড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মোঃ মোস্তফা (৬২), মৃত মান্নানের ছেলে মাসুদ (৩০) ও আব্দুল কুদ্দুসের ছেলে মোঃ সেলিম (৩৫)। আক্টোবর মাসে র‌্যাবের বন্দুক যুদ্ধে নিহত চরমপন্থী আকবর আলী ও মনু মিয়া গ্রুপের সদস্য মোস্তফা ও সেলিম কে নিজ এলাকা (উত্তর হুগড়া) এবং মাসুদ কে সাভার এলাকার ধামসেনা থেকে গ্রেফতার করা হয়। এ হত্যা কান্ডের সাড়ে জড়িত অপর দুই আসামী ময়নাল (৩৫) ও সাইফুল (২৮) পলাতক রয়েছে। তাদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

টাঙ্গাইল র‌্যাব কোম্পানীর কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, উত্তর হুগড়া গ্রামের রুবেলের পিতা দুখুর উদ্দিন গত ৯/১০ বছর পূর্বে মারা যায়। এর পর রুবেল তার মা জুলেখা বেগম কে নিয়ে অটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন। এক পর্যায়ে গ্রেফতারকৃত আসামী মোস্তফা তার সৎ মা কে জোড়পূর্বক নিকাহ করে বাড়ীতে অবস্থান করেন। রুবেল তাকে বাড়ী ছেড়ে চলে যেতে বলে এ নিয়ে রুবেলের সাথে মোস্তফার কথা-কাটাকাটি ও মনমালিন্য সৃষ্টি হয়। এসময় মোস্তফা রুবেলকে মেরে ফেলার হুমকী প্রদান করেন। পরে গত ২৮জুন রাত সাড়ে ৯টার দিকে রুবেল ঢোলবাড়ী ইরিদাহ এলাকার চকের মধ্য দিয়ে আসার সময় পূর্ব থেকে উৎপেতে থাকা মোস্তফা, সেলিম, ময়নাল সাইফুল তার হাত-পা চেপে ধরে। এসময় মাসুদ চাপাতী দিয়ে কোপাতে থাকে। পরে রুবেলের মৃত্যু নিশ্চিত করে একটি পুরাতন বস্তায় ভরে কাঁচা রাস্তার ধারে মাটি খুঁড়ে পুতে রেখে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা হত্যাকান্ডটি উৎঘাটন করতে অভিযান চালায়। অভিযানে মূল পরিকল্পনাকারী মোস্তফা সহ তিন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। অপর দুই আসামী পলাতক রয়েছে।

উল্লেখ্য, গত ১ জুলাই শনিবার সকালে স্থানীয় লোকজন উত্তর হুগড়া রাস্তার পাশে মাটির নিচে পুতে রাখা অবস্থায় একটি লাশ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ২/৩দিন আগে রুবেলকে দুর্বৃত্তরা হত্যা করে লাশ মাটিতে পুতে রেখেছে বলে প্রাথমিকভাবে ধারনা করেছিল পুলিশ।


  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!