পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক দশক পূর্তি ৫ জুন মঙ্গলবার

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আগামীকাল মঙ্গলবার (৫ জুন) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক দশক পূর্তি উদযাপন করবে। ২০০৮ সালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির আনুষ্ঠানিক ক্লাস শুরু হয় ২০০৯ সালের ৫ জুন। সেই থেকে ৫ জুনকে ’বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে পালন করে আসছে পাবিপ্রবি পরিবার।

২০০১ সালের ১ ৫ জুলাই মহান জাতীয় সংসদে ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প’ আইন পাশ হয়। এরপর নানা বাধা বিপত্তি পেরিয়ে ২০০৮ সালে পাবনা শহর থেকে তিন কিলোমিটার পূর্বে ঢাকা- পাবনা মহাসড়ক সংলগ্ন রাজাপুরে বিশ্ববিদ্যালয়টির যাত্রা শুরু হয়। ওই বছরই শিক্ষার্থী ভর্তি করা হলেও পরের বছরের ৫ জুন আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিক ক্লাস উদ্বোধনের দিনকেই ‘বিশ্ববিদ্যালয় দিবস’ হিসেবে উদযাপন করা হয়।
এবারের বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের হবে। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হবে। এরপর গ্যালারি-২ এ আলোচনা সভা উপাচার্য প্রফেসর ড. এম. রোস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হবে। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার প্রফেসর ড. এম সাইদুর রহমান খান। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!