নর্দান ইউনিভার্সিটিতে শিক্ষকদের নিয়ে আইসিটি এন্ড সফট স্কিলস ডেভেলপমেন্ট ট্রেনিং অনুষ্ঠিত

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম বাস্তবায়নের অংশ হিসেবে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২৬ডিসেম্বর ২০২০, শনিবার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর স্থায়ী ক্যাম্পাসে আইসিটি এন্ড সফট স্কিল ডেভেলোপমেন্টের উপর ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন শিক্ষা বিস্তারে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীর বিভিন্ন কলেজের ৫০ জনের অধিক শিক্ষকদের নিয়ে দিনব্যাপী ওয়ার্কশপের আয়োজন করে এই ইউনিভার্সিটি। টেকনোলজি ও সফট স্কিলস বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেয়েছেন শিক্ষকরা।

উক্ত ওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম (ডি), আইকিউএসি এর ডিরেক্টর প্রফেসর ড. কাজী শাহাদাত কবির,  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের প্রধান মো. রায়হান-উল-মাসুদ, টেক্সটাইল বিভাগের প্রধান মো. তানজিম হোসাইন,  এডিশনাল ডিরেক্টর মনোয়ারুল ইসলাম রিবেল ও ৪৯নংওয়ার্ড কাউন্সিলর মো. আনিসুর রহমান নাঈম। এছাড়া,  বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমাপনীতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জহুরুল আলম।
যুগোপযোগী এধরণের প্রশিক্ষণ আয়োজন করার জন্য নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ইউনিভার্সিটির চলমান শিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন অংশগ্রহণকারী শিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!