খানসামায় ভ্যানচালকের মেয়ে সূবর্ণার এ প্লাস অর্জন

 

 

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামায় ভ্যান চালকের মেয়ে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে।
জানা যায়, সে খানসামা উপজেলার ৬ নং গোয়ালডিহি ইউপি’র ২ নং পূর্বহাসিমপুর ওয়ার্ড নিবাসী ভ্যান চালক ওবায়দুর রহমানে কন্যা নাজমুন আরা সুবর্ণা। দুই সন্তানের মধ্যে সুবর্ণা বড়।
সে ২০১৭ সালের হাসিমপুর আওকড়া মসজিদ উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। উক্ত বিদ্যালয়ে মাধ্যমিক শাখার অনুমতিপ্রাপ্ত  এস এস সি দ্বিতীয় ব্যাচের  পরীক্ষার্থী সে।
ভ্যান চালক পিতার উপার্জন আর মায়ের হাঁস-মুরগি পালন করা অর্থে চলা সংসারে শত কষ্ট থাকলে অভাব-অনটনকে পাত্তা দেয়নি  সুবর্ণা। সে তার ভবিষ্যত আলোকিত করতে পড়া লেখার সাথে গভীর বন্ধুত্ব গড়ে তুলেছে। তার পড়ালেখার প্রতি আগ্রহ দেখে বিদ্যালয়ের শিক্ষকরা সহায়তার হাত বাড়িয়ে দেন।
উল্লখ্য, সুবর্ণা ২০১৪ সালে উক্ত বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে জিপিএ-৫ অর্জন করে ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এছাড়াও ২০১৬ সালে উপজেলা মেধা অন্বেষণে অংশ গ্রহণ করে প্রথম স্থান এবং একই বছরে রচনা প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে। তার অদম্য ইচ্ছাশক্তি ও প্রতিভা দেখে উপজেলা প্রশাসন পড়া লেখার খরচ চালাতে নগদ অর্থ প্রদান করেন।
সুবর্ণার ইচ্ছা সুশিক্ষিত হয়ে স্কুল শিক্ষক হওয়া। সে লক্ষ্য  অর্জন করতে সব বাধা বিপত্তিকে উপেক্ষা করে পড়া লেখা চালিয়ে যেতে চায়। তার মা বাবা মেয়ের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায়  সাধ্যমত সহযোগিতা করছে।  তার ছোট বোন মোবাশ্বিরা ইতি একই বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে অধ্যয়ন করছে।
এ বিষয়ে সূর্বণার বাবা ওবায়দুর রহমান জানান, মেয়ের ইচ্ছাশক্তি আমাদেরকে আশার আলো দেখাচ্ছে ।
অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুল হক চৌধুরী জানান, মেয়েটির পারিবারিক অবস্থা ভালো নয়, তবে তার পড়া লেখা ভালো। আমরা তার জীবনে সফলতার জন্য সাধ্যমত সহযোগিতা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!