মহিলা কলেজের ক্লাশরুমে টানা ৪০ মিনিট ‘অশ্লীল ভিডিও’ প্রদর্শন! তদন্ত কমিটি গঠন

 

 

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের ব্যবসা শিক্ষা বিভাগের একটি প্র্যাকটিক্যাল ক্লাসে মেয়ে শিক্ষার্থীদের সামনে টানা ৪০ মিনিট অশ্লীল ভিডিও প্রদর্শনের গুরুতর অভিযোগ উঠেছে। ভিডিও দেখে লজ্জায় মুখ ঢাকেন উপস্থিত প্রায় সব শিক্ষার্থীরা।

ব্যবসা শিক্ষা বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাসরুমে বৃহস্পতিবার বিকাল ৩টায় এঘটনা ঘটলেও বিষয়টি রাতে জানাজানি হয়। এ ঘটনায় ইতমধ্যে একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

জানা যায়, আইসিটি বিভাগের ডিপার্টমেন্ট সহকারী হাবিবুর রহমান রাজু প্র্যাকটিক্যাল ক্লাস শুরুর আগে ক্লাসরুমের বড় পর্দায় প্রজেক্টর চালু করেন। তিনি ক্লাসরুম থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে প্রজেক্টরে ভেসে ওঠে অশ্লীলতা ও আপত্তিকর দৃশ্যে ভরা হিন্দি একটি ছবি। প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রায় ৪০ মিনিটি ধরে চলে সেই অশ্লীল ভিডিও। এসব দেখে অনেক শিক্ষার্থী শ্রেণিকক্ষে হাত দিয়ে মুখ ঢেকে বসে থাকেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্লাসে থাকা কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের আইসিটি ক্লাস শুরু হওয়ার আগে হাবিবুর রহমান রাজু (অফিস সহকারী) এসে প্রজেক্টর স্থাপন করার পর এরকম একটি ছবি ছেড়ে চলে যায়। ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এ সময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন। আমরা অনেকেই লজ্জায় কিছু বলতে পারছিলাম না। আবার কলেজ থেকে যে বের হয়ে যাবো তাও সম্ভব ছিলোনা । তাই অনেকটা বাধ্য হয়েই আমাদের বসে থাকতে হয় সেখানে। পরে আমাদের দর্শন বিভাগের প্রভাষক আবুল বাশার স্যার এসে ছবি বন্ধ করে দিয়ে ক্লাস শুরু করেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের  অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী বলেন, এটি খুবই গুরুতর অভিযোগ। এ ব্যাপারে আমাকে কোনো ছাত্রী অভিযোগ করেনি। যদি ভুলক্রমেও অথবা অসাবধানতাবশত এরকম কোনো ভিডিও চলে তাও অপরাধের শামিল। আমি এ ব্যাপারে খোঁজ নিচ্ছি। এ ব্যপারে তদন্ত কমিটি  কমিটি গঠন করা হবে এবং কমিটির রিপোর্ট অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ  করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!