আগামী নির্বাচনকে ঘিরে দিনাজপুর-৪ আসনের প্রার্থীদের গণসংযোগ

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সংসদীয় আসন-৯ দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) এ মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপক দৌড়ঝাঁপ ও গণসংযোগ শুরু হয়েছে।
তৃণমূল নেতাকর্মীদের সমর্থন পেতে প্রার্থীরা ইতোমধ্যে মাঠ পর্যায়ে নানা তৎপরতা চালাচ্ছেন। অনেকেই কেন্দ্রের সবুজ সংকেতের জন্য সিনিয়র নেতাদের দ্বারস্থ হচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরা এলাকায় নিয়মিত ইফতার পার্টি ও তৃণমুল নেতাদের সঙ্গে কুশল বিনিময়, পোস্টার ও লিফলেট দিয়ে জনসাধারণের মাঝে শুভেচ্ছা বিনিময় করছেন।
এদের মধ্যে এ আসনের বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর কর্মী- সমর্থকরা পুনরায় মনোনয়ন প্রাপ্তির  প্রত্যাশা করছেন। তার পক্ষে নেতাকর্মীরা নিয়মিত দলীয় কর্মসূচি ছাড়াও তৃণমূল নেতা কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।
অপরদিকে সাবেক হুইপ ও কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মিজানুর রহমান মানু নির্বাচনী আলোচনায় রয়েছেন। তিনিও নিয়মিত দলীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। প্রতিদিন তিনি চিরিরবন্দর- খানসামার নেতাকর্মীদের আমন্ত্রনে ইফতার পার্টিতে অশগ্রহন করে মতবিনিময় করছেন।
এদিকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে ২০০১ সালের নির্বাচিত সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া মাঠ সরগরমে ব্যস্ত। তিনি ২০০৬ সালের নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রাথী হিসাবে ডাব মার্কা নিয়ে নির্বাচন করে দল থেকে বিছিন্ন হয়ে পরেন। তবে তিনি আবারও মনোনয়ন প্রাপ্তির আশায় মাঠে ময়দানে নেতাকমীদের সাথে মতবিনিময় করছেন।
অন্যদিকে ২০০৮ সালের এক সময়ের ধানের শীষ মার্কা ও পরে দেওয়াল ঘড়ি মার্কার স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি মো. হাফিজুর রহমান হাফিজ এবার প্রার্থী হতে পারেন বলেও নির্বাচনী আলোচনায় রয়েছেন।
বিপরীতে ২০ দলীয় জোটের অন্যতম শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টির কেন্দ্রীয় নেতা মো. আশরাফ আলী খান চূড়ান্ত ভাবে মনোনীত হন। তিনি জাগপার একক সম্ভাব্য প্রার্থী এবং আগামী সংসদ নির্বাচনের নতুন মুখ হিসেবে জনসর্মথন তৈরী করতে সামাজিক যোগাযোগ মাধ্যম, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সহ মাঠে-ঘাটে গণসংযোগ করে চলছেন।
এছাড়া চিরিরবন্দর উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং সময়ের ধানের শীষ মার্কার প্রার্থী ও সাবেক এমপি এ্যাডভোকেট মো. আব্দুল হালিম এবং বর্তমান চিরিরবন্দর উপজেলা চেয়ারম্যান ও সাবেক জামায়াত নেতা মো. আফতাব উদ্দিন মোল্লা নির্বাচনে নামছেন বলে শোনা যাচ্ছে।
এ উপলক্ষ্যে নিজ নিজ দলের মনোয়ন প্রত্যাশী নেতারা পবিত্র রমজান মাসজুড়ে বিভিন্ন জায়গায় ইফতার পার্টিতে যোগদান করে তৃণমুল নেতাদের সঙ্গে মতবিনিময় করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!