আজিমপুরে শায়িত পুলিশ কর্মকর্তা রৌশন আরা

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

কঙ্গোতে জাতিসংঘ মিশন পরিদর্শনে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক রৌশন আরা বেগমকে শেষ বিদায় জানিয়েছেন স্বজন ও সহকর্মীরা। চার দফা জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় দেশের প্রথম এই নারী পুলিশ সুপার।

বৃহস্পতিবার ভোরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকায় আসে রৌশন আরার মরদেহ। এ সময় বিমানবন্দরে নিহতের স্বজন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থেকে রৌশন আরার মরদেহ নেয়া হয় ঢাকার বাসায়। পরে মহানগর সোসাইটি জামে মসজিদ, মগবাজারের নয়াটোলা টিএন্ডটি কলোনি জামে মসজিদ, মগবাজার ওয়্যারলেস জামে মসজিদ ও রাজারবাগ পুলিশ লাইন্সে হয় চার দফা জানাজা।

রৌশন আরা ছিলেন দেশের প্রথম নারী পুলিশ সুপার। সবশেষ অতিরিক্ত আইজিপি পদমর্যাদায় ছিলেন ঢাকার পুলিশ স্টাফ কলেজের রেক্টরের দায়িত্বে। রৌশন আরা বেগমকে নিয়ে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমদে বলেন, ‘সহজ সরল বুদ্ধিমতি অফিসার ছিলেন। খুবই দায়িত্বশীল ছিলেন। তিনি বাংলাদেশের প্রথম মহিলা পুলিশ সু্পার ছিলেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রৌশন আরা বেগম প্রসঙ্গে বলেন, ‘সৎ দক্ষ এবং কর্তব্য-পরায়ন পুলিশ অফিসার ছিলেন। আমাদের পুলিশ সার্ভিস একটি সম্পদ হারানো।’

গেল রবিবার কঙ্গোর রাজধানী কিনসাসাতে রৌশন আরাকে বহন করা গাড়ির সঙ্গে লরির সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!