এক সময়কার বাংলাদেশের বাজেটকেও ছাড়িয়ে গেছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ব্যয়: ভূমিমন্ত্রী

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, একসময় বাংলাদেশের বাজেট শুরু হয়েছিল ৭০০ কোটি টাকায়। আজ একটি উপজেলা শহর ঈশ^রদীতেই ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র। এছাড়া পদ্মা সেতুও বাংলাদেশের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে। দেশের উন্নয়নের মাপকাঠি এ দুটো দিয়েই হিসাব করলে জানা যায়। এছাড়া বেজা, ইপিজেড, নতুন অর্থনৈতিক অঞ্চল, সামাজিক বনায়ন, ইকো পার্ক, ফ্লাইওভার, ফোর লেইন সড়ক, ৩০০ ফিট রাস্তা এসবতো আছেই। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, বাংলাদেশের মাথাপিছু আয়, শিক্ষার হার, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, আশ্রয়ণ প্রকল্প, বিনিয়োগ বিকাশ, একটি বাড়ি একটি খামার, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, পরিবেশ সুরক্ষা প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের চিত্রও দেশব্যাপী তুলে ধরা হলো এ চতুর্থ জাতীয় উন্নয়ন মেলায়। মন্ত্রী বলেন, বাংলাদেশের মাদার অব হিউমেনিটি, দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণেই দেশব্যাপী ব্যাপক উন্নয়ন সম্ভব হয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করুন। চতুর্থবারের মতো জননেত্রী শেখ হাসিনার দলকে বিজয়ী করে উন্নত বাংলাদেশ গড়ার পথকে প্রসারিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।
আজ পাবনার ঈশ্বরদী উপজেলা চত্বরে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।
মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, বঙ্গবন্ধুর নৌকা প্রতীককে আবারও জয়যুক্ত করুন। তিনি বলেন, প্রধানমন্ত্রী এদেশের মানুষকে মায়ের মমতা দিয়ে ভালোবাসেন।
পরে মন্ত্রী ঈশ্বরদী উন্নয়ন মেলায় অংশ নেওয়া ৬২টি স্টল থেকে ৯টি স্টল নির্মাণকারী প্রতিষ্ঠানকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্বাচন করে তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন। পরে রাতে মন্ত্রী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী এসিল্যান্ড যোবায়ের হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন, ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক-মো. রেজুয়ান খান, জনসংযোগ কর্মকর্তা, ভূমি মন্ত্রণালয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!