পাবনার বইমেলার ১৭তম দিনে এমপি প্রিন্স ঢাকার মাসব্যাপী বইমেলায় যে ঘ্রাণ পাই পাবনার বইমেলাতেও তা পাওয়া যায়

স্টাফ রিপোর্টার, পাবনা  ।  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় অনুষ্ঠিত মাসব্যাপী বইমেলার ১৭তম দিনে বইমেলা মঞ্চে আলোচনায় অংশ নিয়ে পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, ঢাকার মাসব্যাপী বইমেলায় সার্বিকভাবে বিবেচনা করে একথা জোড় দিয়ে বলতে পারি যে, ঢাকার বইমেলায় যে  ঘ্রাণ পাই পাবনার মাসব্যাপী বইমেলাতেও  তা পাওয়া যায়।
তিনি বলেন ঢাকার বাইরে একমাত্র পাবনাতেই মাসব্যাপী বইমেলা হয়, এটা পাবনাবাসীর খুশির বিষয়। এখানে সারাদিনের গান,নাচ, নাটক, শিক্ষা ও  সাংস্কৃতিক প্রতিযোগিতা, নির্ধারিত সময়ে এক ঘন্টা ধরে বইপড়া নিয়ে বৈঠকী আলোচনা ,আড্ডা দেওয়া, বই কেনা, দেখা, এরকম সব বিষয়ে পাবনাবাসীর জন্য ফেব্রয়ারির মাস জুড়ে উৎসব মুখর হয়ে ওঠে এই বইমেলা কেন্দ্র। গতকাল ৭জন লেখকের নতুন বইয়ের মোড়ক উন্মোচন কালে তিনি একথা বলেন। বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ আলোচক ও লেখকদেরকে অভিনন্দন জানান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাড: মুশফেকা জাহান কণিকা এবং ড. হাবিবুল্লাহ।
এসময় এ্যাডভোকেট তসলিম হাসান সুমনের ‘সেলিনা বন্দনা’ বইটির আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করা হয়। এসময় আরো ৬জন লেখকের নুতন ৭টি বই নিয়ে উপস্থিত লেখকদের সাথে আলোচনা করা হয়।
যারা আলোচনা করেন তারা হলেন, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য্য প্রফেসর ড.মো: আনোয়ারুল ইসলাম, ড. সমজিৎ পাল, এ্যাডভোকেট তসলিম হাসান সুমন, হা-মিম আব্দুস সবুর।
যে সকল বই নিয়ে আলোচনা হয় সেগুলো হলো, ড.সমজিৎ পালের ভালবাসার বর্ণমালা ও পাবনার ছড়া, এ্যাড: তসলিম হাসান সুমনের সেলিনা বন্দনা, হা-মিম আব্দুস সবুরের এক মুঠো শৈশব, শ্যামল দত্তের বাংলাদেশের পরম বন্ধু প্রণব মুখোপাধ্যায়, বৃত্বা রায় দীপার নৈ:শব্দের কারুকাজ, সুচি সৈয়দের তেলেসমাতির রাজ্যে ও তারেক খান সম্পাদিত লিটল ম্যাগাজিন প্রজন্ম তরী।
এসময় উপস্থিত ছিলেন অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহা সচিব সাংবাদিক আব্দুল মতীন খান, কৃষিবীদ অধ্যাপক জাফর সাদেক, বইমেলা উদযাপন পরিষদের সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান প্রমুখ।

১৭তম দিনে বইমেলামঞ্চে শিশু মেলা সাংস্কৃতিক সংগঠনের কবিতা আবৃত্তি, ললিত কলা কেন্দ্র ইফার নৃত্য, অরফিউজিক ব্যান্ডের ব্যান্ড সঙ্গীত, চাটমোহর সমন্ময় থিয়েটারের নাটক, জালালপুর ভাবনগর সঙ্গীত একাডেমির বাউল সঙ্গীত পরিবেশিত হয়।

MP Price Pic


কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!