তেতুঁলিয়ায় ত্রান মন্ত্রনালয়ের কম্বল ও শুকনা খাবার বিতরন

 

 

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেতুঁলিয়ায় ত্রান মন্ত্রনালয়ের আওতায় শীত বস্ত্র ও শুকনা খাবার বিতরন করা হয়েছে। গত বুধবার এই শীর্তাত মানুষের মাঝে কম্বল বিতরন করা হয়। ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের ডি,এস মো. মারুফ হাসান এসব বিতরন করেন।

বস্ত্র বিতরনের সময় তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. সানিউল ফেরদৌস, জেলা ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা মো. মতিউর রহমান, উপজেলা ত্রান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পি,আই,ও) একেএম মমিনুল হক উপস্থিত ছিলেন। ত্রান মন্ত্রনালয় তেতুঁলিয়া সর্বমোট ৫ হাজার কম্বল ও ৯০০ প্যাকেট শুকনা খাবার বিতরন করনে। তবে ওই দিন ডি,এস মো. মারুফ হাসান নিজ হাতে ১ হাজার ৫ শত কম্বল শীতার্তদের হাতে বিতরন করেন।
পঞ্চগড়ের তেতুঁলিয়ায় এবারে তাপমাত্রা সর্ব নিন্ম পর্যায়ে আসে। যা দেশের ৬৮ বছরের ইতিহাসে সর্ব নিম্ম তাপমাত্রা। ভারতের দার্জিলিংয়ের কাঞ্চন জংঘা ষেঁষা এই উপজেলাটিতে প্রতি বছরেই শীত বেশী পড়ে। গত এক সপ্তাহ ধরে পঞ্চগড়ে মৃদু শৈত্য প্রবাহ ও কনকনে শীতে তেতুঁলিয়া সহ জেলায় জনজীবনে দূর্ভোগ চরম মাত্রায় পৌঁছে।

তবে তিন দিন ধরে তাপমাত্রা কিছুটা বাড়লেও শীত কমছেনা। বৃহষ্পতিবার রোদ উঠলেও শীত ছিল তীব্র। হিমেল হাওয়া ও ঘনকুয়াশায় শুক্ররবার সারাদিন সূর্যের দেখা মিলেনি। শীতে থরথরে কাপছিল মানুষ। তবে এই শীতে দরিদ্রপীড়িত মানুষের কষ্ট বর্তমানে চরম আকার ধারন করেছে।


কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!