কালিহাতীতে মাতৃভাষা দিবস উদযাপিত

 

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের কালিহাতী উপজেলার তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অত্র স্কুলে আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অত্র কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নারান্দিয়া ইউপি চেয়ারম্যান শুকুর মামুদ, তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন, অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবু হানিফ মিয়া, অত্র কলেজের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল হালিম সরকার, প্রভাষক নাসির উদ্দিন খান, জাহাঙ্গীর আলম, সানজিদা শায়লা, সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান, সাইফুল ইসলাম সাইফুল্লাহ প্রমুখ।
বক্তারা মাতৃভাষা’র প্রতি শ্রদ্ধা ও ভাষা আন্দোলনের পটুভূমি ছাত্র-ছাত্রীদের মাঝে তুলে ধরেন। সামনের দিন গুলিতে বাংলাদেশের জাতীয় দিবস সম্পর্কে ছাত্র-ছাত্রীদের সতেচন, বাংলা ভাষা চর্চা ও শ্রদ্ধা করার আহ্বান জানান।
আলোচনা শেষে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিষ্টি বিতরণ করা হয়। অনুষ্ঠানে অত্র স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র কলেজের শরীর চর্চা শিক্ষক জহুরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!