কিশোরীগঞ্জের জাল ভোট দেয়ার অভিযোগে আটক ৩

 

 এস কে রায়, নীলফামারী প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
কিশোরীগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ চলছে।
বেলা সাড়ে ১২টায় পাঁচ নম্বর ওয়ার্ডের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এদিকে নির্বাচনে ভোটাররা যাতে তাদের ভোটাধিকার নির্বিঘ্নে প্রয়োগ করতে পারে তার জন্য স্টাইকিং ফোর্স হিসেবে তিন স্তরের আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে।
দলীয় প্রতীকে আজ বৃহস্পতিবার সকাল ৮ হতে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে।
সংশ্লিষ্ট সুত্র মতে, নির্বাচনে এক জন নারী সহ মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছে। এর মধ্যে তিন জন দলীয় ও ৫ জন স্বতন্ত্র। প্রার্থীরা হলো আওয়ালীগের মোজাহার হোসেন (নৌকা), বিএনপির  জিকরুল হক (ধানের শীষ) ও জাতীয় পাটির জোনাব আলী (লাঙ্গল)। অপর দিকে ৫ জন স্বতন্ত্র প্রার্থী  হলো কাজলী বেগম (ঘোড়া), বিপ্লব সরকার (দুইপাতা) এম মোক্তারুল ইসলাম (চশমা) জুলফিকার জুয়েল (মটর সাইকেল) ও মারুফ হোসেন (আনারস)।
জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিন জানান,  মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৪৮৮জনের জন্য  ৯ কেন্দ্রে ৫৩টি বুধ স্থাপন করা হয়েছে। শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্নের জন্য ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রয়েছে।
উল্লেখ্য উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চলতি বছরের ২২জুন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করে। ফলে ওই পদটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। তারই আলোকে সকল প্রক্রিয়া শেষে আজ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!