খানসামায় ডাক্তারের আউয়ালের বদলি স্থগিতাদেশ চেয়ে মানববন্ধন

ভূপেন্দ্র নাথ রায়, দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল আউয়ালের বদলী স্থগিতের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগী রোগী, এলাকাবাসী।

আজ বুধবার সকাল ১১টায় বৃষ্টিতে ভিজেই স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মুখে “আমি গরীব,আমার ডেলিভারী রোগী আছে হাসপাতালে সিজার করতে চাই। ডাক্তার আউয়াল বদলী হলে কিভাবে করাবো! ডাক্তার আউয়ালকে বদলী করা যাবে না”, ” আমরা ডাক্তার আউয়ালের বদলী চাইনা, সেবার মান ভালো হওয়ার সত্ত্বেও ডাক্তার আউয়ালের বদলী কেন?” সংবলিত
বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে ডাক্তারের বদলী স্থগিত করে আবারো হাসপাতালে বহাল রাখার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী,এমপি সহ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহনকারী দয়াল চন্দ্র রায়, মাহফুজার রহমান, উপেন্দ্র নাথ রায়, আবুল কালাম আজাদ বলেন, মাত্র দু’জন চিকিৎসকের প্রচেষ্টায় আমাদের হাসপাতাল বর্তমানে রংপুর বিভাগ ও দিনাজপুর জেলার মধ্যে প্রথম স্থান দখল করে আছে। এর মধ্যে যদি একজন না থাকে তাহলে তা সেবার মানের দিক থেকে মুখ থুবড়ে পরবে। এছাড়াও ডাঃ শামসুদ্দোহা মুকুল সার্জারি বিষয়ে অভিজ্ঞ ও ডাঃ আউয়াল এ্যানেসথেসিয়া (অজ্ঞান) বিষয়ে অভিজ্ঞ হওয়ার ফলে দীর্ঘ কয়েকমাস হতে গরীব ও ডিসিএফ কার্ডধারী প্রসূতি মহিলাদের বিনামূল্যে সিজার হয়ে আসছে। এখন যদি ডাঃ আউয়াল না থাকে তাহলে সিজার কার্য বন্ধ হয়ে যাবে।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ শামসুদ্দোহা মুকুল বলেন ,” বর্তমানে আমাদের হাসপাতালে প্রত্যহ গড়ে ৫৫-৬৫ জন রোগী ভর্তি থাকেন এবং আউটডোরেও প্রত্যেহ কয়েকশত রোগী দেখতে হয়। আবার অনেক পদ শূন্য থাকার ফলে দু’জন চিকিৎসক মিলেই সেবা দিয়ে যাচ্ছি। এমতাবস্থায় নতুন ডাঃ যোগদান করার পরে বদলী হলে হাসপাতালের সেবার মান ঠিক রাখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!