গল্প নয়, বাস্তবেই হাত ও পায়ে ভর দিয়ে বানরদের মতো হাঁটে জঙ্গল থেকে উদ্ধার হওয়া ‘মোগলি’ মেয়ে!

 

 

আন্তর্জাতিক ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

একটি ৮ থেকে ১০ বছরের মেয়ে। উত্তর প্রদেশের বাহরাইখ জেলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। উত্তর প্রদেশের কাতারনিয়াঘাট অভয়ারণ্যে বানরের দলের সঙ্গে ঘুরে বেড়াচ্ছিল ওই কিশোরী। তার গায়ে কোনো কাপড়ই ছিল না। আর হেঁটে বেড়াত চার হাত পা দিয়ে!

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কিশোরীটি কোনো কথা বলতে পারে না। কোনো কথা বুঝতেও পারে না।

কয়েকসপ্তাহ আগে স্থানীয় গ্রামবাসীদের কয়েকজন জঙ্গলটিতে কাঠ কাটতে গিয়ে দেখেন, মেয়েটিকে ঘিরে রয়েছে এক দল হনুমান। সম্পূর্ণ নগ্ন, বড় বড় চুল, অনেকটা পশুর মতোই দেখতে লাগছিল মেয়েটিকে। সে ওই হনুমানদের সঙ্গে কথা বলছিল।

হনুমানগুলোর কাছ থেকে গ্রামবাসীরা মেয়েটাকে সরিয়ে নেওয়ার যাওয়ার চেষ্টা করতেই হনুমানগুলো তেড়ে আসে তাদের দিকে। কয়েক জনকে আক্রমণও করে।

অতিরিক্ত পুলিশ সুপার দীনেশ ত্রিপাঠী বলেন, ‘ধরা পড়ার আগে মেয়েটি নিজেই নিজেকে আঘাত করে। আর এতে ও আহত হয়। আমাদের মূল কাজ মেয়েটির চিকিৎসার ব্যবস্থা করা এবং তার বাবা ও মায়ের খোঁজ করা।’

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, মেয়েটিকে কেউ জঙ্গলে ছেড়ে গিয়ে গিয়েছিল। অনেক দিন ধরে হনুমানের দলের সঙ্গে থাকতে থাকতে তার স্বভাবে পরিবর্তন আসে। মেয়েটিকে সুস্থ করে আপাতত হোমে পাঠানের চেষ্টা চলছে। খোঁজ চালানো হচ্ছে মেয়েটির পরিবারেরও।

হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডিকে সিং বলেন, ‘মেয়েটি যোগাযোগ করতে বা ভাষা বুঝতে অপারগ। বহুদিন সে প্রাণীদের সঙ্গে সময় কাটিয়েছে। আর এ কারণে তাদেরই মতো ব্যবহার করছে।’ তিনি আরো বলেন, ‘তবে এখন ওয়ার্ড বয়, নার্সদের ইশারা সে একটু একটু বুঝতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!