মানিকগঞ্জে চলন্ত বাসে ডাকাতি, নারী নির্যাতন

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রোববার ভোররাতে মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে একটি বাসে ডাকাতি হয়েছে। ডাকাতদের আঘাতে এক মহিলা যাত্রী, বাসের ড্রাইভার হেলপারসহ আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। মারাত্মক আহত বাস চালক ফজলুল হককে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালে চিকিৎসাধীন বাসচালক ফজলুল হক বলেন, ‘সিরাজগঞ্জ-ঢাকা রুটের এস.আই পরিবহনের যাত্রীবাহী বাসটি ভোররাত ৪টার দিকে গাজীপুরের কালিয়াকৈর চান্দরা চৌরাস্তা এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে ১০-১২ জনের ডাকাতদল। ডাকাতরা আমাকে ও হেলপার কুদ্দুসকে মারপিট করে হাত-পা মুখ বেঁধে বাসের  পিছনের সিটে বেঁধে রাখে। ডাকাতদলের লোকজন বাসটি চালিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের দিকে চলে যায়। ডাকাতরা ভোরের দিকে ওই মহাসড়কের বিভিন্ন স্থান থেকে যাত্রীদের বাসে উঠিয়ে টাকা-পয়সা লুটে নিয়ে মারধর করে নামিয়ে দেয়।’
তিনি আরো বলেন, বাসটি রিজার্ভ ট্রিপ শেষে সিলেটের জাফলং থেকে ঘটনার রাতে ফিরে বিশ্রাম নিচ্ছিলেন। পরে সকাল সাড়ে ৮টার দিকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকায় বাসটি ফেলে ডাকাতরা পালিয়ে যায়।
বাসের হেলপার কুদ্দুস জানান, ডাকাতরা নেমে যাওয়ার পর তারা বাসে কয়েকজন যাত্রীকে দেখতে পান। তাদের মধ্যে এক দম্পতিও ছিল। এর আগে চলন্ত বাসে এক নারীর চিৎকার শুনেছেন। সকালে ওই দম্পতিকে মুমূর্ষু অবস্থায় একটি সিএনজি অটোরিক্সায় উঠিয়ে দেয়া হয়।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, নবীনগর বাসস্ট্যান্ড থেকে ওই দম্পতি মানিকগঞ্জের উদ্দেশ্যে গাড়িতে ওঠে। চলন্ত বাসে স্বামীকে অস্ত্রের মুখে আটকে রেখে স্ত্রীকে নির্যাতন করে ডাকাতরা। সকালে তাকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করা হয়। ওই নারী গাজীপুরের সখিপুরে আনসার অ্যাকাডেমিতে চাকরি করেন। তার স্বামী মানিকগঞ্জের দিঘী ইউনিয়নে গড়পাড়ায় এলাকায় একটি কেজি স্কুলে শিক্ষকতা করেন।
মানিকগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আরএম ও ডা. মো. লুৎফর রহমান জানান, হাসপাতালে ভর্তি রয়েছেন বাসচালক ফজলুল। তার অবস্থা শঙ্কামুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!