চার বছরে জাকারবার্গের নিরাপত্তা খরচ ১৬৭ কোটি টাকা!

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ বছরে মাত্র এক ডলার বেতন নেন নিজ কোম্পানি থেকে। কিন্তু অনেকেই জানেন না, গত চার বছরে জাকারবার্গের নিরাপত্তা ও প্রাইভেট প্লেনের পেছনে সংস্থাটির খরচ হয়েছে ২০ মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় ১৬৭ কোটি টাকা। খবর সিএনএনএর।

সম্প্রতি প্রকাশ হওয়া ফেসবুকের এক ডকুমেন্ট থেকে দেখা যায়, ২০১৫ সাল থেকে প্রতিষ্ঠানটির হর্তাকর্তার নিরাপত্তা ঝুঁকি বেড়ে যাওয়ায় নিরাপত্তা খাতে এ খরচগুলো হয়েছে বলে জানান তারা। ২০১৬ সালে ফেসবুক জাকারবার্গের নিরাপত্তার পেছনে ব্যয় করেছিল ৫ দশমিক ৮ মিলিয়ন ডলার, ২০১৭ সালে ৯ মিলিয়ন ডলার।

ডকুমেন্টে আরও বলা হয়, আমরা ফেসবুক কোম্পানিটির কাছে জাকারবার্গের গুরুত্বের কথা বিবেচনা করে এই অর্থ খরচ করেছি।

জানা যায়, ফেসবুক জাকারবার্গের নিরাপত্তা কর্মী, বাড়ির সিকিউরিটি সিস্টেমসহ তার ব্যক্তিগত বিমানের ফুয়েল, ক্রু, ক্যাটারিং বাবদ এ বিপুল পরিমাণ অর্থ খরচ করে। তবে ফেসবুক শুধু জাকারবার্গের পেছনেই এতো টাকা খরচ করছে তা নয়। গতবছর কোম্পানির চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গের নিরাপত্তার পেছনেও তাদের বিপুল পরিমাণ অর্থ ব্যয় করতে হয়েছিল।

তবে বিশ্লেষকরা জানান, বিশ্ববিখ্যাত কোম্পানিগুলোর সিইও’দের পেছনে এই রকম খরচ আসলে পুরনো কিছু নয়। সম্প্রতি এক খবরে জানা যায়, অ্যাপল সিও টিম কুকের যাতায়াতের পেছনেই গত বছর খরচ হয়েছে প্রায় দুই কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!