ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

সৈয়দ মেহেদী হাসান, শরীয়তপুর প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শরীয়তপুরে আসনে বসা নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের অন্তত সাতজন নেতাকর্মী আহত হয়েছেন।
মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা দেড়টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে শরীয়তপুর সরকারি কলেজে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতরা হলেন- সোহান হাওলাদার, স্বাধীন, রবিন, মকবুল, সুমন তালুকদার, সোহেল ঢালী ও শাকিল। অহতরা সকলেই শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষার্থী এবং ছাত্রলীগের কর্মী।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে শরীয়তপুর সরকারি কলেজে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আসনে বসা নিয়ে জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর এবং যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়ালের নেতাকর্মীদের সঙ্গে তর্কবিতর্ক হয়।
পরে কলেজের ক্যাম্পাসে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পালং মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে নিয়ন্ত্রণ করে। আহত সোহান হাওলাদাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর বলেন, কলেজে ১৫ আগস্টের অনুষ্ঠান চলাকালে ইকবাল হোসেন টিপু কোতোয়ালসহ তার নেতাকর্মীরা সিনিয়রদের বসা থেকে উঠতে বলে। জেলা ছাত্রলীগের নেতা সোহান হাওলাদার এতে প্রতিবাদ করে।
প্রতিবাদ করলে ইকবাল হোসেন টিপু কোতোয়ালের লোকজন আমার লোকদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে জেলা ছাত্রলীগের সদস্য সোহানসহ আমার লোকজন আহত হয়। গুরুতর আহত অবস্থায় সোহানকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়াল বলেন, মহসিন মাদবরের বাহিনী ঘটনা ঘটিয়ে দোষ আমাদের ওপর চাপাচ্ছে।
পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জান বলেন, বেলা দেড়টার দিকে শরীয়তপুর সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারিতে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে শান্ত করে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!