গোপালপুরে চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা; গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের গোপালপুরে চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে উপজেলার হেমনগর ইউনিয়নের বেলুয়া বাজার এলাকায়। বিক্ষুব্ধ এলাকাবাসি রাতেই বিক্ষোভ মিছিল করে ঘটনার হোতা নূর মোহাম্মদের মনোহাদী দোকানে হামলা চালায়। নূর মোহাম্মদের গ্রেফতারের দাবিতে গতকাল রোববার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকায় কয়েকশত শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা।
মামলা এজাহারে জানা যায, উপজেলার আলমনগর ইউনিয়নের মাদারজানি পশ্চিমপাড়া গ্রামের ওই শিশুটির মা-বাবা গার্মেন্সে চাকুরি করার কারণে ওই মেয়েটি গ্রামের বাড়িতে দাদার কাছে থেকে বেলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে লেখাপড়া করে। গতকাল শনিবার দুপুরে স্কুলের টিফিনের সময় স্কুল সংলগ্ন বেলুয়া বাজারের একটি দোকানে খাবার কিনতে গেলে বড়কুমুল্লী গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে মনোহারী দোকানের সত্ত্বাধিকারী নূর মোহাম্মদ (৫২) দোকান বন্ধকরে দিয়ে কৌশলে ওই শিশু শিক্ষার্থীকে দোকানের পেছনে নিয়ে একটি চৌকিতে নিয়ে ধর্ষনের চেষ্টা করে। বেলুয়া স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র শাহাজালাল বাবু ওই সময় দোকানের পাশ দিয়ে যাওয়ার সময় মেয়েটির চিৎকারে মেয়েটিকে উদ্ধার করতে পারলেও নরপিচাশ নূর মোহাম্মদ দৌড়ে পালিয়ে যায়। এঘটনায় মেয়েটির দাদা বাদি হয়ে নূর মোহাম্মদকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গোপালপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকর্মকর্তা গোপালপুর থানার এসআই মো. আবদুল হান্নান জানান, মেয়েটিকে ডাক্তারি পরীক্ষা করানোর জন্য রোববার টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। আর আসামীকে গ্রেফতারের জন্য অভিযান অব্যহত আছে। হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ুব ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তদন্তপূর্বক দোষী ব্যাক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
নরপিচাশ নূর মোহাম্মদের গ্রেফতারের দাবিতে গতকাল রোববার দুপুরে বেলুয়া বাজার এলাকায় ইউপি সদস্য ও বেলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মির্জা গোলাম মওলার নেতৃত্বে মানববন্ধনে জনতা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম মিয়া, সাবেক ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান দুলাল, বিদ্যালয়ে প্রধান শিক্ষক শামছুল আলম প্রমুখ অংশ গ্রহন করে। পরে বিক্ষোভ মিছিল করেছে এলাকায় কয়েকশত শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!