টাঙ্গাইলে কোটা বহাল রাখার দাবীতে মুক্তিযোদ্ধা কল্যান পরিষদের মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাদের ৩০% কোটা বহালের দাবীতে মুক্তিযোদ্ধা কল্যান পরিষদের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে মুক্তিযোদ্ধা কল্যান পরিষদ।

টাঙ্গাইল শহীদ মিনার প্রাঙ্গণে ২৫ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টায় এই মানবন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সকাল থেকেই শহরের নিরালা মোড়ে শহীদ মিনার প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান’সহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোকজন সমবেত হতে থাকে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত ও মুক্তিযুদ্ধকালীন কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান আনোয়ারুল আলম শহীদ, জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সভাপতি ইউনুস আলী, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, সহ-সভাপতি আব্দুল আজিজ, সদস্য আনোয়ার হোসেন বাদল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা নিজেদের জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। কিন্তু বঙ্গবন্ধুর দেয়া কোটা বাতিল করা হয়েছে। এই কোটা কোন অবস্থাতেই বাতিল হতে পারে না। তাই আমরা আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই কোটা পুনর্বহালের দাবি করছি। তা না হলে কঠোর আন্দোলন করার ঘোষণা দেন বক্তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!