টাঙ্গাইলে ভোক্তা অধিকারের হস্তক্ষেপে ১৯ হাজার টাকা মূল্যের নতুন মোবাইল পেল গ্রাহক

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর হস্তক্ষেপে ১৯ হাজার টাকা মূল্যের নতুন মোবাইল পেল সাদিয়া তাসনিম নামের এক গ্রাহক।

উল্লেখ্য গত বছরের ১৮ অক্টোবর জনৈক সাদিয়া তাসনিম টাঙ্গাইল সদরে এসএম এন্টারপ্রাইজ হতে ১৯ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোনসেট ক্রয় করেন। ৩ মাস ব্যাবহারের পর ফোনটিতে সমস্যা দেখা দিলে তিনি সংশ্লিষ্ট কাস্টমার কেয়ারে নিয়ে গেলে জানতে পারেন ফোনটি আনঅথোরাইজড বিধায় বিক্রয় পরবর্তী সেবা প্রদান করা সম্ভব নয়। এমতাবস্থায় সাদিয়া তাসনিম এসএম এন্টারপ্রাইজ এর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টাঙ্গাইল জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

বিষয়টি আমলে নেয়ার পর, ৮মার্চ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টাঙ্গাইল জেলা কার্যালয়ে এই অভিযোগের বাদী বিবাদী উভয়পক্ষের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দোষ স্বীকার করে নি:স্বর্ত ক্ষমা প্রার্থনা করে এবং অভিযোগকারীকে গাড়ী ভাড়াসহ( রাজশাহী টু টাঙ্গাইল) ১৯ হাজার টাকা মূল্যের অন্য একটি নতুন অথোরাইজড ফোন প্রদান করার প্রেক্ষিতে অভিযোগকারী তার আনিত অভিযোগটি প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, কেউ পণ্য বা সেবা ক্রয় করে ক্ষতিগ্রস্থ হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করলে গুরুত্ব সহকারে অভিযোগ খতিয়ে দেখা হয়, যাতে জনসাধারণের অধিকার নিশ্চিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!