নানা কর্মসুচীর মধ্য দিয়ে টাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দেশাত্ববোধক গান, শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ ও নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস পালিত হচ্ছে।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন ও জেলা প্রশাসক মাহবুব হোসেন শহীদ বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এরপর জেলা পুলিশ, জেলা পরিষদ, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেসক্লাব, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগসহ বিভিন্ন রাজনৈতিক-সাজাজিক-সাংস্বৃতিক সংগঠন ও সর্বস্তরের মুক্তিযোদ্ধা-জনতা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয শহীদ মিনার ও এর আশপাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্নিলভাবে সাজানো হয়েছে। দিবসের প্রথম প্রহর রাত ১২টা থেকে সকাল পর্যন্ত হাজারো মানুষের ঢল নামে শহীদ মিনারে। সর্বস্তরের জনগন শহীদদের স্মরণে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে শহীদ মিনার প্রাঙ্গণে চলে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের দেশাত্ববোধক গানের অনুষ্ঠান। এছাড়াও জেলা প্রশাসক ও পৌরসভার পক্ষ থেকে দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!