টাঙ্গাইলে ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি ও নিরাপদ সড়ক’সহ ৯দফা দাবিতে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আজ ২ আগস্ট বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল শহরের শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আশিকপুর বাইপাস গিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। পরে সেখানেই অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন্ প্লে-কার্ড ও ফেস্টুন নিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত করতে থাকে তারা। দুপুর ১১টা ৪০ মিনিট থেকে ১২টা ১৫ মিনিট পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে করে মহাসড়কে চলাচলকারী সকল যানবাহন বন্ধ হয়ে যায়। রাস্তার দু পাশে দেখা দেয় দীর্ঘ যানজটের।

পরে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আহাদুজ্জামান মিঞা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের দাবির বিষয়ে তিনি বলেন, যারা এ ঘটনার সাথে জড়িত ছিলো তাদের আটক করা হয়েছে। সেই সাথে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। আর যেন এরকম কোন দুর্ঘটনা না হয় সে বিষয়ে আমরা প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করবো।
পরে পুলিশ প্রশাসন থেকে হ¯তক্ষেপের পর শিক্ষাথীরা অবরোধ তুলে নেয়। সেই সাথে তারা জানায় আগামী রোববারের মধ্যে ৯দফা দাবি না মানলে পুনরায় রাস্তায় নেমে আসবে শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!