মহাসড়কে বেপরোয়া গাড়ী চলাচল ও ড্রাইভিং লাইসেন্স বিহীণ গাড়ী চালানোর অপরাধে টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের জরিমানা

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

প্রধানমন্ত্রী’র কার্যালয়ের নির্দেশে টাঙ্গাইলে জেলা প্রশাসন, র‌্যাব ও বিআরটিএ এর উদ্যোগে মহাসড়কে বেপরোয়া গাড়ী চলাচল ও ড্রাইভিং লাইসেন্স বিহীণ গাড়ী চালানোর অপরাধে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ১৭টি যাত্রীবাহী বাসের চালককে জরিমানা করেছে ভ্রাম্যমান আলাদত।

বুধবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশিকপুর বাইপাস এলাকায় এ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন। এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল বিআরটিএ মোটরযান পরিদর্শক মুহাম্মদ অহিদুর রহমান, টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর ডিএডি ফারুক আলমসহ প্রশাসনের কর্মকর্তাগণ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওন বলেন, প্রধানমন্ত্রী’র কার্যালয়ের নির্দেশে আজকের এই ভ্রাম্যমান আলাদত পরিচালনা করা হয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উত্তরবঙ্গ থেকে ঢাকাগ্রামী বেপরোয়া গাড়ী চালনা ও ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে ১৭টি যাত্রীবাহী বাস চালকদের ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে হানিফ ও শ্যামলী পরিবহনের কোন কাগজপত্র ছিলো না।

বেপরোয়া গাড়ি চলাচল থেকে গাড়ী চালকদের বিরত রাখা, অপ্রাপ্ত বয়স্ক চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া, চালকদের আইনের প্রতি শ্রদ্ধাশীল করাসহ সচেতনতা বৃদ্ধি করতেই এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ ভ্রাম্যমান আলাদত অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!