পূর্ণবাসন ও স্বার্থ সংরক্ষণ দাবিতে পাবনা নিউ মার্কেট মালিক ও কর্মচারী সমিতি মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

সৈয়দ আকতারুজ্জামান রুমী,পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পূর্ণবাসন ও স্বার্থ সংরক্ষণ না করে নিউমার্কেটের দোকান উচ্ছেদ বন্ধের দাবিতে পাবনা নিউ মার্কেট মালিক ও কর্মচারী সমিতি মানববন্ধন ও সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন
বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন ও শ্রমিক নেতা জাহাঙ্গীর হাসান পাভেল সহ অনেকে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় পাবনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতার জন্য স্মারক লিপি প্রদান করে।
সমাবেশে পাবনা নিউ মার্কেট মালিক ব্যবসায়ীরা জানান, গত ৩১ জুলাই পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু স্ব শরীরে গিয়ে তিনি নিউ মাকের্টে ৪২ টি দোকান মালিকদের মার্কেট খালি করার নির্দেশ দেন। নিউ মার্কেট ব্যবসায়ী ও মালিকদের পূর্ণবাসন ও স্বার্থ সংরক্ষণ সম্বলিত ৬ টি দাবি হচ্ছে, নিউ মার্কেট দোকান মালিকদের ভাঙ্গার পূর্বে পুনঃবাসন করতে হবে, দোকান ছাড়ার পূর্বে বরাদ্দপত্র প্রদান সহ চুক্তি সম্পাদন করতে হবে। আধুনিক বহুতল ভবনের নকশায় দোকান মালিকদের স্বার্থ সংরক্ষণ ও ক্ষতি পূরণ দিতে হবে।
পাবনা নিউ মার্কেট এর ডায়না ফ্যাশানের মালিক জাহাঙ্গীর হোসেন বলেন, পাবনা নিউমাকের্টে মালিক ও কর্মচারী মিলিয়ে ২ হাজার পরিবার নির্ভরশীল। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ৪২টি প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা প্রায় ২০ কোটি টাকা বিনিয়োগ করেছেন। বিনিয়োগের একটি বড় অংশ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও চেক বন্ধক রেখে ঢাকাসহ বিভিন্ন জেলায় মহাজনদের কাছ থেকে মালামাল ক্রয় করে দোকানে সংরক্ষণ করেছে। এ অবস্থায় রাতরাতি উচ্ছেদের প্রক্রিয়া রিতি মতো অযৌক্তিক বলে মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!