তাড়াশে গরুর বাছুর পেলেন প্রতিবন্ধী পাপর বিক্রিতা

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

“গ্রাম-গঞ্জে মেয়ে মানুষ বিয়া দিতি গেলে আমাগো সব বেইচা দেওয়া লাগে বাজান। একটা গরু আছিলো আমার সেটা বেইচা বেডিক বিয়া দিসি। এহন আমার কিছু নাই। দেখার কেউ নাই। ছেলেরা কেউ কিছু দেয় না। বউ পাপর ভাইজা দেয়, সেইডা বেচি ১৫০-২০০ টাকা যা পাই। এহন একটা বাছুর কিনতে পারলে তা পাইলা বেচতাম, কিছু টাকা রোজগার হইতো। এই বয়সে চলতে কষ্ট হয়, তবে চলতে হয়। এটাই জীবনের যুদ্ধ। আল্লাহ ভরসা।”

প্রতিবন্ধী পাপড় বিক্রেতা আশরাফ আলি, চোখ ভরা জল নিয়ে বুক ভরা আশা নিয়ে সাহায্য পাওয়ার আশায় করুন স্বরে আবেদন জানায় ভিলেজ ভিশন এবং পাশে আছি ইনস্টিটিউটের কাছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকালে উপজেলা পরিষদ চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক সামাজিক সংগঠন পাশে আছি এর সহযোগিতা ও অর্থায়নে ভিলেজ ভিশনের আয়োজনে ওই পাপর বিক্রিতার হাতে গরুটি তুলে দেওয়া হয়।

গরু টি তার হাতে তুলে দেয়ার পর তার আবেগের প্রকাশ ছিল কিছু টা এই রকম, “আল্লাহ তুমি মহান, তোমার কোন তুলনা নাই। ভাল মানুষ পৃথিবীতে এখনো আছে। আপনারা আমারে আমার জীবনের সবচেয়ে বড় উপহার দিলেন। আমার জন্য একটু দোয়া কইরেন যেন আমি একটু সুস্থ হতে পারি ও গরু পালন করে স্বাবলম্বী হতে পারি ‘।

বিকাল তিনটার দিকে তাঁর হাতে গরু তুলে দেওয়া হয়। ভিলেজ ভিশনের পরিচালক শরীফ খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল করিম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ওবায়দুল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুর মামুন, ভেটেরিনারী সার্জন ডা: মো: শরিফুল ইসলাম, পাশে আছি সংগঠনের এডমিন মিজানুর রহমান, ভিলেজ ভিশনের সহ-সভাপতি মাসুম বিল্লাহ্, প্রচার প্রকাশনা সম্পাদক নাজমুল হক মেহেদী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!