দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণে ৩৯১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলতি ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে মোট সংশোধিত ফল পরিবর্তন হয়েছে ৩৯১ জন পরীক্ষার্থীর। পুনঃনিরীক্ষণের ঘোষিত ফলে ৫৮জন নতুন করে জিপিএ-৫পেয়েছে এবং ৭২ জন অকৃতকার্য পরীক্ষার্থী পাস করে। আজ ৩১ মে ববুধবার শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এই ফলাফল পাওয়া যায়।
দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২০১৭ সালে মোট ১ লাখ ৬৩ হাজার ৫৭২ জন পরীক্ষার্থীঅংশগ্রহণ করে। এর মধ্যে পাস করে ১ লাখ ৩৭ হাজার ৩৬২ জন এবং জিপিএ-৫ পায় মোট ৬ হাজার ৯২৯ জন পরীক্ষার্থী। গত ৪ মে এই ফলাফল প্রকাশের পর মোট ৩৭ হাজার ৩৯৮ জন পরীক্ষার্থী ফলাফল চ্যালেঞ্জ করে দিনাজপুর শিক্ষা বোর্ডে আবেদন করে। এর মধ্যে ৩৯১ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর ফলে দিনাজপুর শিক্ষা বোর্ডে ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় মোট পাসের সংখ্যা দাঁড়ালো ১ লাখ৩৭ হাজার ৪৩৪ জন। আর মোট জিপিএ-৫ প্রাপ্ত পরীক্ষার্থীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৯৮৭ জন।


  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!