নাগরিক সমাবেশকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির ‘সংবাদ সম্মেলন’।

সাজ্জাদ খোসনবীশ, টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস চালু ঘোষণার ৬ বছর পূর্তিতে আগামী ৩০ জুন,২০১৮ শনিবার টাঙ্গাইল ঘারিন্দা রেলস্টেশনে ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটি(ঢাটাসট্রোসাবাক) আয়োজিত শান্তিপূর্ণ “নাগরিক
সমাবেশ” উপলক্ষ্যে টাঙ্গাইল প্রেসক্লাবে ২৭জুন বুধবার এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকবৃন্দের মাধ্যমে গত ৩০জুন,২০১২ সনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস বাস্তবায়নের দাবিতে আয়োজিত উক্ত শান্তিপূর্ণ ‘নাগরিক সমাবেশ’ অনুষ্ঠানে যোগদানের জন্য দলমত নির্বিশেষে টাঙ্গাইলের সকল ব্যক্তি ও সংগঠনকে আহবান জানিয়ে বক্তব্য উপস্থাপন করেন ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সাজ্জাদুর রহমান খোশনবীশ।
ট্রেন আন্দোলনের যৌক্তিকতা ও এসংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানকরেন ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির আহবায়ক ও বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম-সচিব লুতফুল্লাহ্ সাইদ।

এসময় তিনি বলেন-“মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস চালুর দাবিতে ইতোপূর্বে আমরা শান্তিপূর্ণ উপায়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনমত গঠন ও যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছি। তন্মধ্যে উল্লেখযোগ্য কর্মসূচি হচ্ছে- টাঙ্গাইলের বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তি বর্গের সহিত জনসংযোগ। ব্যানার ফেস্টুন স্থাপন ও লিফলেট বিতরণ করার মাধ্যমে গণসচেতনতামূলক কর্মসূচি।

আন্দোলনের দাবি সম্বলিত ‘স্লোগান’ স্টিকার আকারে ছাপিয়ে বিভিন্ন জনাকীর্ণ স্থান, যানবাহন, ট্রেন ও স্টেশনে লাগানো। গত ২৯ এপ্রিল, ২০১৭ তারিখ থেকে এক পক্ষব্যাপী গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি। টাঙ্গাইলের শহীদ মিনারকে কেন্দ্র করে গত ১৮ মে, ২০১৭ তারিখে বিশাল মানববন্ধন। গত ২৮ জুলাই, ২০১৭ তারিখে টাঙ্গাইল শহীদ মিনারে মুক্ত আলোচনা ও ভিডিও প্রদর্শনীর মাধ্যমে দাবির যৌক্তিকতা উপস্থাপন। গত ২৯ জুলাই, ২০১৭ তারিখে টাঙ্গাইল রেল স্টেশনে অবস্থান কর্মসূচি। ভিন্ন ভিন্ন সময়ে রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, সচিব ও ডিজি মহোদয়ের সহিত সাক্ষাৎ। গত ৯ ডিসেম্বর, ২০১৭ তারিখে টাঙ্গাইল শহিদ মিনারে প্রতীকী অনশন। গত ৩০ ডিসেম্বর, ২০১৭ তারিখে ঢাকা অফিসার্স ক্লাবে সেমিনার আয়োজনসহ ঢাকাস্থ টাঙ্গাইলের বিশিষ্ট ব্যক্তিবর্গের সহিত সাক্ষাৎ অনুষ্ঠান। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে গত ১৮ জানুয়ারি, ২০১৮ তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্যসমন্বয়ক জনাব আবুল কালাম আজাদ মহোদয়ের সহিত সাক্ষাৎসহ বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি।”

তিনি আরো বলেন, “পূর্ববর্তী কর্মসূচির ধারাবাহিকতা ও বর্তমান প্রেক্ষাপটে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন সার্ভিস চালু ঘোষণার ৬ বছর পূর্তি উপলক্ষ্যে দিবসটিকে সামনে রেখে আগামী ৩০জুন আমরা এক শান্তিপূর্ণ ‘নাগরিক সমাবেশ’এর আয়োজন করেছি। আপনারাসহ টাঙ্গাইলবাসী সকলের সহযোগিতা ও উপস্থিতি একান্তভাবে কাম্য।”

এ সময় টাঙ্গাইল প্রেসক্লাব সভাপতি জাফর আহমেদ ও সাধারন সম্পাদক কাজী জাকেরুল মওলাসহ টাঙ্গাইল জেলার বিশিষ্ট সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক আবুল কালাম মোস্তফা লাবু, যুগ্ম-আহবায়ক আকিবুর রহমান ইকবাল, রফিকুল ইসলাম রিপন, সাইদুল ইসলাম মিন্টুসহ ট্রেন আন্দোলন কমিটির সদস্য কবি শামছুজ্জামান জামান, নাজমুজ সালেহীন, নাসরিন জাহান খান বিউটি, ড. ফারহানা ইয়াসমিন, রাকিব হায়দার, শাহীন চাকলাদার, ডা. জহীরুল ইসলাম জহীর, ফরিদুল ইসলাম, তরিকুল ইসলাম মানিক, সাব্বির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!