নিহত ১৩ শ্রমিকের পরিচয় পাওয়া গেছে

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ইটভাটার মেসে কয়লাবাহী ট্রাক উল্টে পড়ে নিহত ১৩ শ্রমিকের পরিচয় পাওয়া গেছে। তাঁদের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আজ শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর গ্রামে ইটভাটার মেসে ঘুমন্ত শ্রমিকদের ওপর ট্রাক উল্টে পড়লে ১৩ জন নিহত হন। নিহত শ্রমিকের সবাই নীলফামারী জেলা থেকে এসেছিলেন।

নিহত শ্রমিকেরা হলেন—নীলফামারী জেলার জলঢাকা উপজেলার নিজপাড়া গ্রামের সুরেশ চন্দ্র রায়ের ছেলে রঞ্জিত চন্দ্র রায় (৩০), মানিক চন্দ্র রায়ের ছেলে তরুণ চন্দ্র রায় (২৫), জাহাঙ্গীর আলমের ছেলে মো. সেলিম (২৮), রামপ্রসাদের ছেলে বিপ্লব (১৯), কিশোর চন্দ্র রায়ের ছেলে শংকর চন্দ্র রায় (২২), অমর চন্দ্র রায়ের ছেলে দীপু চন্দ্র রায় (১৯) ও কামিক্ষ্যা চন্দ্র রায়ের ছেলে অমিত চন্দ্র রায় (২০), একই উপজেলার পাঠানপাড়া গ্রামের নুর আলমের ছেলে মোরসালিন (১৮) ও ফজলুল করিমের ছেলে মো. মাসুম (১৮), শিমুলবাড়ি গ্রামের মনোরঞ্জন চন্দ্র রায় (১৯) এবং রাজবাড়ী গ্রামের দীনেশ চন্দ্র রায়ের ছেলে মৃণাল চন্দ্র রায় (২১), খোকা চন্দ্র রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় (২৮) ও ধনু চন্দ্র রায়ের ছেলে কনক চন্দ্র রায় (৩৫)।

শ্রমিকদের লাশ উদ্ধার করে এক স্থানে রাখা হয়েছে। ছবি এমদাদুল হক

নিহত ব্যক্তিরা সবাই মেসার্স কাজী অ্যান্ড কোং ইটভাটার শ্রমিক ছিলেন। দুর্ঘটনার সময় তাঁরা মেসে ঘুমন্ত অবস্থায় ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চালক নিয়ন্ত্রণ হারালে কয়লাবাহী ট্রাকটি উল্টে গিয়ে ইটভাটার শ্রমিকদের মেসের ওপর গিয়ে পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় থাকা ১২ জন শ্রমিক ঘটনাস্থলেই নিহত হন। হাসপাতালে নেওয়ার পথে আরেক শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন দুজন। তাঁদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি জানান, নিহত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাঁদের লাশ ময়নাতদন্তের জন্য বেলা ১১টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!