নওগাঁর নিয়ামতপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ভূপাল চন্দ্র রায়,  নওগাঁ জেলা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ ঐতিহাসিক ২৫শে মার্চ।
মহান মুক্তিযুদ্ধের শোকস্মৃতিবাহী গণহত্যা আর নিষ্ঠুর ধ্বংসযজ্ঞের ‘কালরাত’। জাতীয় ‘গণহত্যা দিবস’। জাতি গভীর বেদনায় প্রতিবছর স্মরণ করে ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর কাপুরুষোচিত হামলার শিকার নিরীহ শহীদ আর প্রতিরোধ সংগ্রামে আত্মদানকারী বীর যোদ্ধাদের।

সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও ভয়াল কালোরাত্রি ২৫ মার্চ গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার, অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার আরিফুজ্জামান, উপজেলা সমবায় অফিসার রুহুল আমীন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদ, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, বীরমুক্তিযোদ্ধা ও শ্রীমন্তপুর ইউপির সাবেক চেয়ারম্যান মফিজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা নূরুল আমীনসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও জনপ্রতিনিধিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!