নীলফামারীতে জাতীয় শোক দিবস পালিত

এস কে রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

যথাযোগ্য মযার্দায় নীলফামারী জেলা জুড়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। সরকারি, বেসরকারি, আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন, জেলা জজ শীপ, জেলা রেজিষ্ট্রার অফিস, শিশু একাডেমি, ইসলামী ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অফিস নানান কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়েছে। বিভিন্ন জায়গায় সেচ্ছায় রক্ত দান কর্মসুচি চলেছে দিনভর।

এদিকে দিবসটি পালনে আজ মঙ্গলবার ১৫ আগষ্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
সকাল সাড়ে ৯টায় কালো ব্যাজ ধারণ ও জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ হতে।
শোক র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বক্তব্য রাখেন জেলা আওয়ামীলিগের সাধারন সম্পাদক মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।
একই ভাবে দিবসটি পালিত হয় উপজেলা সমূহে-
ডোমারঃ- আজ  মঙ্গলবার সকাল ৮ টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও  কালো ব্যাচ ধারনের মধ্য দিয়ে দিসটির কার্যক্রম শুরু হয়।  বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের ব্যানার ফেস্টুন সহকারে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। এর আগে এক মিনিট নিরবতা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
ডিমলাঃ- সারা দেশের মতো অনুরুপভাবে নীলফামারীর ডিমলা উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।
জলঢাকাঃ-  জলঢাকা উপজেলায় আজ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। শোক র‌্যালীতে সর্বস্তরের মানুষ অংশগ্রহন করে।
নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার নেতৃত্বে শোক র‌্যালীটি জলঢাকা বাজার প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।
সৈয়দপুরঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে নীলফামারীর সৈয়দপুরে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।
কিশোরীগঞ্জঃ- স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে কিশোরীগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংসগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।
sk_2sk_3

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!