নেইমার দাম ৪০০ মিলিয়ন ইউরো

 

 

 

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নেইমারকে দলে ভেড়াতে পিএসজিকে ৪০০ মিলিয়ন ইউরো ঢালতে হয়েছে। রিলিজ ফি হিসেবে বার্সেলোনাকেই দিতে হয়েছে ২২২ মিলিয়ন ইউরো। সঙ্গে সাইনিং মানি হিসেবে নেইমারকে দিতে হয়েছে ৪০ মিলিয়ন ইউরো। চুক্তি স্বাক্ষরের বোনাস হিসেবে নেইমারের এজেন্টদেরকেও দিতে হয়েছে বড় অঙ্কের টাকা।

তবে যত টাকাই খরচ হোক, নেইমার প্রথম দিনেই পিএসজির হয়ে মাঠে না নেমেই কিন্তু ফসল দিতে শুরু করেছেন। প্রথম দিনেই পিএসজি নেইমারের জার্সি বিক্রি করেছে ১০ হাজার।

প্রতিটা জার্সি যদি গড়ে ১০০ ইউরো করেও বিক্রি করা হয়, তাহলেও পিএসজির অ্যাকাউন্টে জমা হয়েছে ১ মিলিয়ন ইউরো। চুক্তিপত্রে স্বাক্ষরের পরের দিনই নেইমারের নাম ও ১০ নম্বর লেখা সংবলিত জার্সি নিয়ে এই অবস্থা। ২৫ বছর বয়সী ব্রাজিল তারকাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে আজ শনিবার। দর্শকদের সঙ্গে সেই পরিচয়পর্বের পর যে নেইমারের জার্সি নিয়ে হুলস্থুল কাণ্ড বেধে যাবে, সেটা সহজেই অনুমেয়। নেইমারের পেছনে ঢালা টাকা উঠাতে পিএসজির খুব বেশী সময় লাগবে বলে মনে হচ্ছে না!

নেইমারের সঙ্গে পিএসজির চুক্তিটা পাঁচ বছরের। ফ্রান্সভিত্তিক বিশ্বখ্যাত সংবাদ সংস্থা এএফপি হিসেব করে বের করেছে, প্রতিদিন এই হারে জার্সি বিক্রি করা হলে আগামী মার্চের মধ্যেই নেইমারের পেছনে ঢালা টাকাটা তুলে ফেলতে পারবে পিএসজি! মানে প্রথম মৌসুমেই পয়সা উসুল। পরের ৪টি মৌসুমে শুধুই লাভের টাকা গুণতে থাকবে পিএসজি! মাঠে নেমে নেইমারের পারফরম্যান্স হবে বোনাস!

আজ শনিবারই নতুন মৌসুমের প্রথম লিগ ম্যাচটি খেলতে নামছে পিএসজি। নেইমার চেয়েছিলেন অ্যামিয়েন্সের বিপক্ষে এই ম্যাচ দিয়েই পিএসজির ক্যারিয়ার শুরু করতে। কিন্তু তার সেই আশা পূরণ হচ্ছে না। নির্দিষ্ট সময়ে দলবদলের আন্তর্জাতিক সদন জমা দিতে না পারায় অ্যামিয়েন্সের বিপক্ষে ম্যাচে তাকে থাকতে হচ্ছে দর্শক সেজে। ধারণা করা হচ্ছে পরের ম্যাচেই পিএসজির জার্সি গায়ে মাঠে নামতে পারবেন নেইমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!