পঞ্চগড়ে মুখের বাড়তি মাংসপেশি নিয়ে শিশুর জন্মঃ উন্নত চিকিৎসা গ্রহণের সামর্থ নেই পরিবারের

 

 

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় জেলা প্রতিনিধি   কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ে মুখের বাড়তি মাংসপেশি নিয়ে এক শিশুর জন্ম হয়েছে। চিকিৎসা শাস্ত্রে যা সিস্টিক হাইগ্রোমা নামে অভিহিত।

রবিবার পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে এই কন্যা শিশু প্রসব করেন সদরের হাফিজাবাদ ইউনিয়নের হালিমা খাতুন। তিনি একই ইউনিয়নের ভ্যান চালক শরিফুল ইসলামের স্ত্রী। শরিফুল ইসলাম ও হালিমা খাতুন দম্পতির পূর্বের দুই ছেলে মেয়ে রয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. আকরামুল হক জানান, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে মুখের সাথে মাংস পেশী বেড়ে গিয়ে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ্য রয়েছে। আমরা ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ্য হতে পারে।

শিশুটির পিতা শরিফুল ইসলাম জানান, ভ্যান চালিয়ে সংসার চালানোর পর সঞ্চয় বলতে আর কিছু থাকে না। এ অবস্থায় মেয়ের উন্নত চিকিৎসা করানোর মতো আর্থিক সামর্থ্য তার নেই। এজন্য তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে বলেন।

 


 

কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!