পঞ্চগড়ে শুরু হলো পূর্বঘোষিত অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ে আজ সোমবার থেকে জেলার পরিবহণ মালিক ও শ্রমিকদের ৫টি সংগঠনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে।
আজ সকাল ৬টা থেকে পরিবহণ ধর্মঘট কার্যকর করা হয়। ধর্মঘট চলাকালে জেলার সবকটি রুটে বাস, ট্রাক, কোচসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানান পরিবহণ নেতারা।

রবিবার সন্ধ্যায় জেলা মটরমালিক সমিতি কার্যালয়ে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। যাত্রীদের ধর্মঘট সম্পর্কে অবগত করতে ৩ দিন আগে থেকে শহরে মাইকিং ও পোস্টার লাগানো হয়।

রবিবার দুপুরে পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের নেতাদের সাথে এ নিয়ে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক জরুরি বৈঠকে বসেন জেলা প্রশাসক জহিরুল ইসলাম।
বৈঠকে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশের ওসি এনামুল হকের বিরুদ্ধে ট্রাকে পাথর ও বালু ওভার লোডিংয়ের নামে গাড়ি চালকদের হয়রানির অভিযোগ এনে তাকে প্রত্যাহারের দাবি সহ ৫ দফা দাবি উত্থাপন করা হয়।

অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে যত্রতত্র পার্কিং না করা, বিআরটিসি বাস নির্দিষ্ট স্থানে পার্কিং, পৌরসভা কর্তৃক ঘোষিত ইজিবাইক, থ্রি-হুইলার ও পাগলুর ইজারা দরপত্র বাতিল করা, কেন্দ্রীয় ট্রাক টার্মিনালে পয়োনিষ্কাশন ব্যবস্থার উন্নয়নসহ সংস্কারের পূর্বে আহ্বান করা ইজারা বাতিল করা এবং কেন্দ্রীয় বাস টার্মিনালে জুয়া, মাদকসহ সুইপার বস্তি অপসারণের দাবিও জানানো হয়।

দীর্ঘক্ষণ চলা বৈঠকে জেলা প্রশাসন ও পরিবহণ নেতারা ঐক্যমতে পৌঁছতে না পারায় পরিবহণ নেতারা তাদের কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয়।

এ নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে জেলা মোটরমালিক সমিতির সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন, ওসি এনামুল হক অবৈধ সুবিধা নিয়ে ট্রাক চালকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করেন। আমরা তাকে প্রত্যাহারসহ ৫ দফা দাবি না মানা পর্যন্ত ধর্মঘট অব্যাহত রাখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!