পাঁচ বছরের ভিসা পেয়েছেন প্রধান বিচারপতি!

 

 

 

অনলাইনডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

দীর্ঘ সময় অস্ট্রেলিয়ায় থাকার জন্য পাঁচ বছরের ভিসা পেয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এবং তার স্ত্রী। বৃহস্পতিবার তাদের এ ভিসা দেওয়া হয়েছে বলে সুপ্রিম কোর্টের দপ্তর ও ভিসা প্রসেসিং কেন্দ্রের সূত্র দিয়ে জানিয়েছে দৈনিক ইংরেজি পত্রিকা নিউ এজ।

সুপ্রিম কোর্টের দপ্তর ও ভিসা প্রসেসিং কেন্দ্রের দেওয়া তথ্যানুযায়ী, বৃহস্পতিবার দুপুরে প্রধান বিচারপতি এবং তার স্ত্রী সুষমা সিনহা সশস্ত্র পাহারায় গুলশানে অস্ট্রেলিয়ান ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে আলাদা আলাদাভাবে ভিসার জন্য বায়োমেট্রিক করেন। এ সময় তারা ভিসা আবেদন কেন্দ্রে প্রায় আধা ঘণ্টা অবস্থান করেন বলেও তারা জানিয়েছে।

সুরেন্দ্র কুমার সিনহা ২০১৬ সালে যখন তার ছোট মেয়ে মা হয়েছিলেন তখন শেষবার অস্ট্রেলিয়া গিয়েছিলেন। তার বড়ো মেয়ে কানাডায় বসবাস করেন। গত সেপ্টেম্বর মাসে তার কাছ থেকেও ঘুরে আসেন প্রধান বিচারপতি।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর অসুস্থতার কারণ দেখিয়ে এক মাসের ‘ছুটি’ চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠান প্রধান বিচারপতি এস কে সিনহা। ওই রাতেই আপিল ডিভিশনের বিচারপতিদের জ্যেষ্ঠতার ভিত্তিতে ওয়াহহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি করে গেজেট প্রকাশ করে আইন মন্ত্রণালয়। এই নিয়ে দেশ ব্যাপী চলছে নানা আলোচনা সমালোচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!