পাবনার হিমাইতপুর আশ্রমে তিন দিন ব্যাপি ঠাকুর অনুকূলচন্দ্র ১৩১ তম আবির্ভাব বর্ষস্মরণ মহোৎসব

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বুধবার (১৯ মার্চ) থেকে পাবনার হিমাইতপুর আশ্রমে শুরু হচ্ছে তিন দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র ১৩১ তম আবির্ভাব বর্ষস্মরণ মহোৎসব।

কর্মসূচীর মধ্যে রয়েছে, ঊষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, সদগ্রন্থাদি পাঠ, শ্রী মন্দিরে ঠাকুরের জন্মলগ্ন ঘোষনা ও বিশেষ সমবেত প্রার্থনা, জাতীয় সংগীত ও মাতৃবন্দনা সহযোগে জাতীয় পতাকা ও সৎসঙ্গ পতাকা উত্তোলন, শোভাযাত্রা, কুইজ প্রতিযোগিতা, বিশেষ ধর্ম আলোচনা, বিশেষ সঙ্গীত আয়োজন, শ্রীমদ্ভাগবত পাঠের আসর, অনুকূল ভক্তগীতি, কিশোরমেলা, সান্ধ্য প্রার্থনা, লোকরঞ্জন কবিগান, রামায়ণগান সহ নানা আয়োজন।

তিন দিনব্যাপী ঠাকুরের পুণ্য দোল তিথি মহোৎসব অনুষ্ঠানের উদ্বোধন করবেন পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। এ ছাড়া থাকছেন, পাবনা-৩ আসনের সাংসদ মকবুল হোসেন, পাবনা-৪ আসনের সাংসদ শামসুর রহমান শরীফ, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম। তিনদিনের অনুষ্ঠাদি সভাপতিত্ব করবেন সৎসঙ্গ আশ্রমের সহসভাপতি শ্রী রবীন্দ্রনাথ সরকার। দেশবিদেশ থেকে বিপুল সংখ্যক ভক্তরা অংশ নিচ্ছেন। এ উৎসব ঘিরে বসেছে মেলা।
এ উপলক্ষে গত ১৯ মার্চ বেলা ১২ টায় এক সংবাদ সম্মেলনে জানানো হয়। আশ্রমের সহ-সভাপতি (প্রতি ঋত্বিক) ড. রবীন্দ্রনাথ সরকার, , সহ-সভাপতি যুগোল কিশোর ঘোষ ভারপ্রাপ্ত সম্পাদক শ্রী তাপস কুমার রায়, ড. নরেশ মধু,কলকাতার অতিথি প্রবীর ঘোষ, নগেন্দ্র প্রধান ও শ্যামাপদ দাসসহ আশ্রম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!