পাবনায় ৫ দিন ব্যাপি ক্ষুদ্র নারী উদ্যেক্তাদের নিয়ে মাইডাস মেলা শুরু

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সমাজের পিছিয়ে পড়া নারী উদ্যেক্তাদের ভবিষ্যতে দেশে ও বিদেশে ব্যবসার প্রসারে অনুপ্রাণিত করতে পাবনায় আজ থেকে শুরু হয়েছে ৫ দিন ব্যাপি নারী উদ্যেক্তাদের নিয়ে মাইডাস মেলা ।

আজ সকাল ১১ টায় স্থানীয় দোয়েল কমিউনিটি সেন্টার চত্বরে এ মেলার উদ্বোধন করেন নেদারল্যান্ডেস্ রাষ্ট্রদূত হিজ এক্সিল্যান্সি মি. হ্যারী ভেরিউজ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু, মাইডাসের সন্মানিত বোর্ডের পরিচালক পারভীন মাহমুদ ও জাহিদা ইস্পাহানি, মাইডাসের ব্যবস্থাপনা পরিচালক ড,এ.এস এম মশিউর রহমান,সহ পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন, নেদারল্যান্ডের ডেপুটি কমিশনার মিজ আঁকি ওকামা,ন। স্কয়ার গ্রুপের সার্বিক সহযোগিতায় ২০১৯ এর মাইডাস মেলা পাবনায় এই প্রথম বারের মত শুরু হয়েছে। এ মেলায় ৩১ টি স্টল স্থান পেয়েছে। তারমধ্যে পাবনারই রয়েছে ২৫ জন নারী উদ্যেক্তা। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চত্বর উন্মুক্ত রাখা হয়েছে।

মেলায় নারী উদ্যক্তাদের তৈরী বিপুল পরিমাণ নানা ধরণের ও আকর্ষনীয় পোষাক ও কুটির শিল্প সহ মজাদার ও মুখোরোচক খাবার সামগ্রী স্থান পেয়েছে। পরে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় স্থানীয় স্কয়ার গ্রুপের আরমান সেন্টারে। সেখানে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নেদারল্যান্ডেস্ রাষ্ট্রদূত হিজ এক্সিল্যান্সি মি. হ্যারী ভেরিউজ বলেন, বাংলাদেশের অর্থনীতির উল্লেখ করার মত উন্নতি হয়েছে। এ ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের সহযোগীতা করে সামনে এগিয়ে দিলে সে অগ্রযাত্রা আরো গতিশীল ও টেকসই হবে। বাংলাদেশের তৃর্ণমূল নারী উদ্যোক্তাদের সহযোগীতায় নেদারল্যান্ড সব সময় পাশে থাকবে।

এ ছাড়া মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, সমাজের কর্মদক্ষ ও প্রতিভা সম্পন্ন নারীরা যেন পুরুষের সমকক্ষ হয়ে উঠতে পাড়ে আর্থ সামাজিক ভাবে এবং নিজেদের ভাগ্য উন্নয়নে সেই লক্ষ্য নিয়েই মূলত মাইডাসের মেলার আয়োজন। এ অনুষ্ঠানের এক পর্যায়ে পাবনা পৌর সভার পক্ষ থেকে মেয়র কামরুল হাসান মিন্টু নেদারল্যান্ডেস্ রাষ্ট্রদূত হিজ এক্সিল্যান্সি মি. হ্যারী ভেরিউজ এর হাতে সন্মাননা ক্রেস্ট ও মানপত্র উপহার দেন। এ সময় উপস্থিত ছিলেন অন্যান্যদের মধ্যে পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার হাবিবুর রহমান হাবিব প্রমুখ। উল্লেখ্য, রাজধানী ও বিভাগীয় শহরের বাহিরে এই প্রথম জেলা শহর পাবনায় মাইডাস মেলা অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!