পাবনা বইমেলার ২৫ম দিন ১১ লেখকের নতুন ১৫টি বইয়ের মোড়ক উন্মোচন

 

 

স্টাফ রিপোর্টার, পাবনা  ।  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনায় অনুষ্ঠিত মাসব্যাপী বইমেলার ২৫ম দিনে মেলামঞ্চে এ জেলার ১১ লেখকের নতুন ১৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। ২৫ম দিনেও মেলা প্রাঙ্গণ মুখরিত ছিল নানা শ্রেণিপেশার দর্শক ক্রেতাদের সমাগমে। বিভিন্ন স্টলে ছিল দর্শনার্থীদের ভীড়।
বইপড়া নিয়ে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে গতকাল  ছিল নতুন বইগুলোর লেখকদের সাথে আলোচনা। এসময় নতুন ১৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
সন্ধ্যা সাড়ে ৬ টায় বইমেলা মঞ্চে যাদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয় তারা হলেন, এনামুল হক টগরের আসমান নক্ষত্রে মা, লতিফ জোয়ারর্দারের ভাত ও ভাতারের গল্প ও রাজসিক কীর্তির কথা মনে পড়ে, আদ্যনাথ ঘোষের ভোরের পাখি, জহুরা ইরার নিমগ্ন ভালবাসার গল্প, শেখ আব্দুস সাত্তারের ভালবাসা আজ কারারুদ্ধ, কামরুল হাসান কাঞ্চনের প্রকৃতি ও প্রেম, মাহমুদুন নাহার কফিলের ৭১ এর মুক্তিযুদ্ধে নারী ও বিরঙ্গণা মুক্তিযোদ্ধার ইতিহাস, মো: আল- মাহমুদের তওবা-আত্মশুদ্ধির পথ এবং ড.এমএম কফিল উদ্দিনের বঙ্গবন্ধুর নৌকার আত্মচরিত্র, ঐতিহাসিক ৭ই মার্চ বাঙ্গালীর জাতীয় দিবস, বাঙ্গালীর হৃদয় জুড়ে শহীদ শেখ রাসেল, ৫২ তে বাংলা ৭১ এ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাড: মোশফেকা জাহান কণিকা এবং ড. হাবিবুল্লাহ। লেখকদের অভিনন্দন ও ধন্যবাদ জানান কৃষিবীদ অধ্যাপক জাফর সাদেক। এসময় উপস্থিত ছিলেন অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব সাংবাদিক আব্দুল মতীন খান ও বইমেলা উদযাপন পরিষদের সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান, অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধ হাবিবুর রহমান হাবিব প্রমুখ।
এছড়া মেলা মঞ্চে পাবনা চারুগীত ইনস্টিটিউটের সঙ্গীত, আফা ইনস্টিটিউটের সঙ্গীত ও নৃত্য, আদর্শ সঙ্গীত বিদ্যাবিথীর সঙ্গীত ও নৃত্য, স্বর সঙ্গীত একাডেমির সঙ্গীত ও নৃত্য এবং সতীর্থ থিয়েটার ঈশ্বরদীর নাটক মঞ্চস্থ হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন প্রলয় চাকী।

Pabna boi mela 25 day pic-2


কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!