বনানীর আগুনে নিহত বেড়ে ৭

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের (কামাল আতাতুর্ক অ্যাভিনিউ) এফআর টাওয়ারে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৭ জনে। এছাড়াও এই আগুনের ঘটনায় কমপক্ষে আহত হয়েছেন অর্ধশত। এ পর্যন্ত ভবনটি থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, উদ্ধার হওয়া সবাই কমবেশি আহত হয়েছেন।

রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আটকা পড়াদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা। আটকে পড়াদের উদ্ধারে দুটি স্কাই লিফট ব্যবহার করা হচ্ছে।

ঘটনাস্থলে রয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল ৪টা ৩৫ মিনিটের দিকে সেখানে তিনি উপস্থিত হন। এছাড়াও সেনা, নৌ, বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ করছেন।

জানা যায়, অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে তিনজন নিহত হয়েছে। তাদের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে। এছাড়া কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে একজন এবং ঢামেক হাসপাতালে আরও একজন মারা যান। এছাড়া অ্যাপোলো ও বনানী ক্লিনিকে মারা গেছেন আরও দু’জন। এদের মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন শ্রীলঙ্কান নাগরিক রয়েছেন।

নিহতরা হলেন- পারভেজ সাজ্জাদ (৪৭), মামুন (৩৬), আমিনা ইয়াসমিন (৪০), আব্দুল্লাহ আল ফারুক (৩২), মনির (৫০) ও মাকসুদুর (৩৬)। আরেকজনের নাম জানা যায়নি।

সবশেষ এফ আর টাওয়ারের আগুনের তীব্রতা কমেছে। অনেকে আটকে ছিল। এখনো কেউ আটকে আছে কিনা বোঝা যাচ্ছে না। তবে পুরো টাওয়ার এখনও কিছুটা ধোঁয়াচ্ছন্ন। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনীর উদ্ধারকর্মীরা কাজ করছেন। পাশের ভবনেও ছড়িয়ে পড়েছে আগুন। কাজ করছে ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!