বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ), সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা কমিটি গঠিত

বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ), সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে এক সভা অদ্যই ২৫ জানুয়ারি, ২০১৯ শুক্রবার দুপুর ১২.১৫ টায় কাজিপুর উপজেলা চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় রবিদাস জনগোষ্ঠীর শহীদ মুক্তিযোদ্ধা রবিলাল রবিদাসের ভ্রাতা সুরেশ রবিদাস (সাক্কু)। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী হান্নান রবিদাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরএফ-বগুড়া জেলা শাখার অর্থ সম্পাদক সুনীল রবিদাস, ধুনট উপজেলা শাখার সাধারণ সম্পাদক জুরান রবিদাস, জাতীয় আদিবাসী পরিষদ-কাজিপুর উপজেলা শাখার সভাপতি জহরলাল রবিদাস।

এসময় আরও বক্তব্য রাখেন কাজিপুর উপজেলার অন্যতম রবিদাস সংগঠক মতিলাল রবিদাস, অর্জুন রবিদাস, সুভাষ রবিদাস, শীতল রবিদাস, শংকর রবিদাস, সুমন রবিদাস প্রমুখ।

সভায় উপস্থিত সকলের সম্মতি ও উপজেলা পর্যায়ের রবিদাস প্রতিনিধিদের সাথে পরামর্শক্রমে জহরলাল রবিদাস কে সভাপতি, শীতল রবিদাস কে সাধারণ সম্পাদক এবং সুভাষ রবিদাস কে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

২১ সদস্য বিশিষ্ট বিআরএফ-কাজিপুর উপজেলা কমিটির অন্যান্য পদে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ হলেন: সহ সভাপতি- সুরেশ রবিদাস (সাক্কু), অর্জুন রবিদাস, সহ সাধারন সম্পাদক- সুমন রবিদাস, সহ সাংগঠনিক সম্পাদক- মতিলাল রবিদাস, অর্থ সম্পাদক- শংকর রবিদাস, দপ্তর সম্পাদক- কৃষ্ণ রবিদাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক- পিন্টু রবিদাস, ধর্ম বিষয়ক সম্পাদক- মনমোহন রবিদাস, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক- হরিলাল রবিদাস, আইন ও বিচার বিষয়ক সম্পাদক- সুকলাল রবিদাস, নারী ও শিশু বিষয়ক সম্পাদক- বাসন্তী রানী রবিদাস, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক- নরেশ রবিদাস, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক- কার্তিক রবিদাস, কার্যনির্বাহী সদস্য- লালন রবিদাস, প্রদীপ রবিদাস, লাহোর রবিদাস, নরেশ রবিদাস।

সভায় বক্তাগণ বলেন, “বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)” এর মাধ্যমে রবিদাসদের অধিকার সচেতন, সুশিক্ষিত এবং সুপ্রতিষ্ঠিত করে গড়ে তোলার লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টি ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে নিজেদের যুক্ত করার অভিপ্রায় আমাদের। ধর্মীয় গোড়ামী, কুসংস্কার, যৌতুক, বাল্যবিবাহ এবং মাদকমুক্ত রবিদাস সমাজ গঠনের স্বপ্ন স্বার্থক করতে আমরা বদ্ধ পরিকর। তবে আরেকটি লক্ষ্যনীয় বিষয় হলো, আমরা আমাদের কার্যক্রম সাম্প্রদায়িক অর্থে শুধুমাত্র স্বজাতির উন্নয়নকল্পেই নয় বরং হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান-আদিবাসী-দলিত-সংখ্যালঘু তথা আপামর মেহনতি জনসাধারণের জন্য সাধ্যমতো সহভাগী হতে চাই।

বিআরএফ এর কেন্দ্রীয় ও সিরাজগঞ্জ জেলা কমিটির নেতৃবৃন্দ নবগঠিত বিআরএফ-কাজিপুর উপজেলা কমিটির নেতৃবৃন্দকে স্থানীয় ও জাতীয় পর্যায়ে অনগ্রসর রবিদাস জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন ও কল্যাণে সর্বদা তৎপর থাকার জন্য আহবান জানিয়েছেন।

বার্তা প্রেরক-শীতল রবিদাস, সাধারণ সম্পাদক, বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ), কাজিপুর জেলা শাখা, সিরাজগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!