বিদ্যুতের প্রিপেইড মিটার প্রতিস্থাপন বন্ধের দাবি গ্রাহকদের

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ডিপিডিসি প্রিপেইড মিটার প্রতিস্থাপন বন্ধ না করলে তারা আদালতে যাবেন বলে জানিয়েছেন প্রিপেইড মিটার সংযোগ প্রতিরোধ কমিটির নেতারা।

নানা ভোগান্তির অভিযোগ এনে বিদ্যুতের প্রিপেইড মিটার প্রতিস্থাপন বন্ধের দাবি জানিয়েছেন ঢাকা বিদ্যুৎ বিতরণ কেন্দ্র কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) গ্রাহকরা।

রবিবার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে “প্রিপেইড মিটার সংযোগ প্রতিরোধ কমিটি” এ দাবি জানায় বলে ইউএনবির একটি খবরে বলা হয়।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, প্রিপেইড মিটার সঠিক হিসাব দেখায় না। যথাযথ কারণ না দেখিয়ে ডিপিডিসি অনেক টাকা নিয়ে যাচ্ছে।

তারা আরও বলেন, প্রিপেইড মিটারের ভাড়া বাবদ ডিপিডিসি প্রতিমাসে ৪০ টাকা করে কেটে নেয়। কিন্তু কতদিন পর্যন্ত নিবে তা তারা জানেন না। দ্বিতীয়ত, প্রতি হাজার টাকায় কত ইউনিট বিদ্যুৎ পাওয়া যায় তাও তাদের জানা নেই এবং বোঝারও কোনো ‘উপায় নেই’।

এছাড়াও ব্যালেন্স শেষ হয়ে গেলে ২০০ টাকা ইমারজেন্সি ব্যালেন্স নিলে তার বিপরীতে ৫০ টাকা সুদ দিতে হয় অভিযোগ করে তারা বলেন, তারা নিজেদের টাকা দিয়ে মাস্টার মিটার ক্রয় করলেও ডিপিডিসি প্রতি মিটারে ২০০ টাকা চার্জ কাটছে। এসময় ডিপিডিসি এমন প্রিপেইড মিটার প্রতিস্থাপন বন্ধ না করলে তারা আদালতে যাবেন বলেও জানান সংগঠনটির নেতারা।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক বহারান সুলতান বলেন, “আমরা প্রিপেইড মিটার নিয়ে খুব বিড়ম্বনায় পড়েছি। কারণ এটির পরিচালনায় ডিপিডিসির কোনো স্বচ্ছতা নেই।”

সংঠনটির সভাপতি হাজী মো. শাহজাহান বলেন, “এই ইস্যুতে গণশুনানির সময় ডিপিডিসির শীর্ষ কর্মকর্তাদের অবহিত করা হয়েছি। কিন্তু তারা সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে।”

সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মাদ ইয়াসিনসহ সংগঠনের আরও কয়েকজন নেতা সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!