মহাসড়কে শুকাতে দেওয়া ফসল অপসারণ অভিযানে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশ

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ে বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়ক ধান, ভুট্টা, গম মাড়াই, ঝাড়াই ও শুকানোর কাজে ব্যবহার করে আসছনে সড়কের উভয় পাশের স্থানীয় কৃষকেরা।

মহাসড়কে এভাবে ফসল শুকানোর ফলে প্রায়ই দুর্ঘটনায় পড়তে হচ্ছে যানবাহনের চালকদের। দুর্ঘটনা এড়াতে বারবার হাইওয়ে পুলিশের সদস্যরা মহাসড়কে কৃষকদের ফসল না শুকাতে অনুরোধ করলেও সেদিকে কর্ণপাত করছিলেন না কৃষকরা।
তাই এবার উচ্ছেদ অভিযানে নেমেছে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশ।

১৩ জুন (বৃহস্পতিবার) সকালে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল কাদের’র নেতৃত্বে বাংলাবান্ধা-পঞ্চগড় জাতীয় মহাসড়কে শুকানোর জন্য রাখা বিভিন্ন ফসল অপসারণের অভিযান পরিচালিত হয়। এসময় সহযোগিতা করেছেন তেঁতুলিয়া ফায়ার সার্ভিস সদস্যরা।

মহাসড়কের সিপাইপাড়া বাজার থেকে বুড়াবুড়ি বাজার পর্যন্ত কয়েক কি. মি. এলাকা জুড়ে সড়কের উভয় পাশের কৃষকদের অবৈধ ভাবে শুকাতে দেয়া ধান, গম, মরিচ বস্তায় ভরে দেন তেঁতুলিয়া হাইওয়ে থানার পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা। পাশাপাশি কৃষকদের সচেতনতামূলক দিকনির্দেশনা প্রদান করেন।

জানা যায়, বাংলাবান্ধা-পঞ্চগড় জাতীয় মহাসড়কের উভয় পাশে স্থানীয় কৃষকরা তাদের জমির উৎপাদিত ফসল ধান, তিল, মরিচ, খর, গম ইত্যাদি অবৈধ ভাবে শুকিয়ে সড়ক দখল করে রাখায় যানবাহন ও জনচলাচলে বিঘ্ন ঘটতো।

তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান ওয়াহেদুল ইসলাম জানায়, সকাল থেকে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা কৃষকদের অবৈধ ভাবে ফসল শুকাতে দেয়া থেকে বিরত থাকতে সচেতনতা মূলক পরামর্শ প্রদান এবং তাদের ফসল বস্তায় ভরিয়ে দিয়ে সহযোগিতা করা হয়।

এদিকে অভিযান পরিচালনার প্রধান তেঁতুলিয়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক আব্দুল কাদের বলেন, কৃষকরা প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সড়কে তাদের ফসল শুকায় এতে যান ও জনচলাচলের অনেক সমস্যা হয়। ঘটতে পারে যেকো সময় সড়ক দূর্ঘটনা। তাই আজ এ অভিযান চালানো হয়।

এবিষয়ে তেঁতুলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বলেন, জনসাধারণ ও যান চলাচলের সুবিধার্থে এ অভিযান চালানো হয়েছে। তিনি আরো বলেন, সবাই সচেতন হলে হয়তো কমে আসবে সড়কে ফসল শুকানো। আর এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!