জলঢাকায় মিথ্যা সন্তানে শিক্ষাভাতা

 

সনৎ কুমার রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

জেলার জলঢাকায় মিথ্যা তথ্য দিয়ে চাকুরীর শুরু থেকে শিক্ষা ভাতা উত্তোলন করছেন প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক। অফিস সূত্রে জানা যায়, সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের নিজ সন্তানের শিক্ষা ভাতা আবেদনের মাধ্যমে দেওয়ার নিয়ম থাকলেও তা না করে মিথ্যা তথ্য দিয়ে অফিসের সাথে যোগ-সাজোশে দীর্ঘদিন ধরে নিজের দুই সন্তানকে স্কুল পড়ুয়া দেখিয়ে শিক্ষা ভাতা উত্তোলন করছেন ৮৩নং বালাগ্রাম ইউনিয়নের শালনগ্রাম পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান। সরেজমিনে জানা যায়, সহকারী শিক্ষক মনিরুজ্জামান ২০১৩ সাল থেকে দুই সন্তানকে স্কুল পড়ুয়া দেখিয়ে এপ্রিল/১৭ইং পর্যন্ত শিক্ষা ভাতা উত্তোলন করে আসলেও এখন একটি সন্তান রয়েছে যার বয়স মাত্র ৩ বছর।

প্রধান শিক্ষক আব্দুস ছামাদ জানান মনিরুজ্জামান কিভাবে শিক্ষা ভাতা উত্তোলন করেন জানি না।
অভিযুক্ত সহকারী শিক্ষক মনিরুজ্জামানের সাথে  যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শাহজাহান জানান ,“অভিযুক্ত শিক্ষকের ব্যাপারে তদন্ত সাপেক্ষে টাকা ফেরত সহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম জানান,“মিথ্যা তথ্য দিয়ে কোন শিক্ষক শিক্ষা ভাতা উত্তোলন করে থাকেন,তাহলে তার বিরুদ্ধে কারন দর্শানো নোটিশসহ বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।”


 

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!