মুস্তাফিজে ভরসা সানরাইজার্স কোচ মুডির

 

কাটার বিশেষজ্ঞ মুস্তাফিজুর রহমানের আইপিএলে মানিয়ে নিতে সময় লাগবে না। এমনটাই মনে করেন মুস্তাফিজের আইপিএল দল সানরাইজার্স হায়দ্রাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডি। সাবেক এই ক্রিকেটার কঠিন পরিস্থিতিতেও মুস্তাফিজের শান্ত থাকার ক্ষমতার প্রশংসা করেছেন।

গত বছর আন্তর্জাতিক অঙ্গনে পা রাখার পরই সাড়া ফেলেন মুস্তাফিজ। এবারের আইপিএলে তার দিকে চোখ থাকবে সবার। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইনজুরি কাটিয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৯ উইকেট। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানে নেওয়া তার ৫ উইকেটের বোলিং ফিগার এবারের বিশ্বকাপের সেরা। এই বাঁ হাতি ফাস্ট বোলারকে নিলামে ১ কোটি ৪০ লাখ রুপিতে কেনে সানরাইজার্স। আর রহস্যময় কাটারের জন্য বিখ্যাত মুস্তাফিজ এবারের আসরে হায়দ্রাবাদের ফ্রাঞ্চাইজিটির অন্যতম বড় অস্ত্র।

তার ব্যাপারে সানরাইজার্স কোচ মুডি বলেছেন, “বিশ্বকাপের সময় তার সাথে আমার দেখা হয়েছে। তাকে প্রতিভাবান মনে হয়েছে। সুযোগ নিতে ও শিখতে মুখিয়ে থাকবে সে।” বয়স ২০ হলেও অনেক শান্ত চরিত্রের ছেলে মুস্তাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটের প্রবল চাপের মধ্যেও তার এই স্বভাব খুব মুগ্ধ করেছে মুডিকে, “ক্রিকেটের বিরাট মঞ্চে সে সহজে মানিয়ে নিয়েছে। এশিয়া কাপ ও বিশ্বকাপে আমরা তা দেখেছি। বড় ম্যাচের পরিস্থিতিতে তাকে দারুণ স্বচ্ছন্দে ও আনন্দে থাকতে দেখা যায়। আমাদের পুরো বিশ্বাস আছে যে সে সহজেই মানিয়ে নিতে পারবে।”

৯ এপ্রিল শুরু এবারের আইপিএল। ১২ এপ্রিল বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে সানরাইজার্সের প্রথম ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাথে। তার মানে একাদশে সুযোগ পেলে বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে আইপিএলে অভিষেক হবে মুস্তাফিজের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!