বার্সেলোনার মতো সুন্দর ফুটবল চায় না রিয়াল মাদ্রিদ: জাভি

 

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

লা লিগায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নতুন কোনো ব্যাপার নয়। আর মাঠের লড়াইয়ের আড়ালে অধিকাংশ সময়েই চলে কথার লড়াই। এবার যেমন তাতে সামিল হলেন স্পেন ও বার্সেলোনার সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজ। তার দাবি, বার্সেলোনার মতো সুন্দর ফুটবল চায় না রিয়াল মাদ্রিদ।

জাভি মনে করেন রিয়াল মাদ্রিদের সুন্দর ফুটবলের প্রতি অনীহা আছে। তিনি উদাহরণ হিসেবে ২০১০ থেকে ২০১৩ সালে হোসে মরিনহোর কোচিংকালকে সামনে নিয়ে আসেন।

এল পাইস পত্রিকাকে তিনি বলেন, ‘বার্সেলোনা হলো একজন ফুটবলারের জন্য চূড়ান্ত পরীক্ষার জায়গা। এটা সবচেয়ে কঠিন জায়গা। সবাই এখানে খেলতে চায়। মাদ্রিদ সুন্দর ফুটবল খেলতে চায় না। বার্নাব্যুতে, যদি কোনো ডিফেন্ডার বল মেরে গ্যালারি পাঠায় তো সেটাই ঠিক। এটাই তাদের সংস্কৃতি। ভক্তরাও প্রশংসা করেন। একই কাজ ন্যু ক্যাম্পে করলে সমর্থকরা এটা নেতিবাচক হিসাবে নেবে। আর এটা চলে আসছে ক্রুইফের আমল থেকেই।’

যদিও, গত মৌসুমে স্প্যানিশ লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ সম্ভব্য ছয়টি শিরোপার মধ্য পাঁচটিই জেতে রিয়াল। কিন্তু চলতি মৌসুমে রীতিমত ধুঁকছে জিনেদিন জিদানের দল। লা লিগায় এরই মধ্যে বার্সার চেয়ে ১৬ পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!