মুস্তাফিজ একজন অসাধারণ বোলার, তার সাথে অন্য বোলারদের তুলনা হয় না : ওয়ার্নার

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে ব্যাঙ্গালুরুর কাছে ৪৫ রানে হেরেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে ম্যাচ হারলেও বোলিংয়ে সবার চেয়ে এগিয়ে ছিলো বাংলাদেশের তরুন পেস সেন্সেইশন মুস্তাফিজুর রহমান। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে নিজের প্রথম ম্যাচে যেন সবাইকে জানিয়ে রাখলেন কে তিনি।

প্রথম স্পেলে দুই ওভার বল করে মাত্র ১০ রান দেন তিনি। উইকেট শূন্য থাকলেও তার এই দুই ওভার ম্যাচের ওই মুহূর্তে অনেক বড় অবদান রেখেছিল। ম্যাচের এক পর্যায় যখন অন্যান্য বোলারদের পিটিয়ে রানের পাহাড় গড়ছিল বিরাট, ডি ভিলিয়ার্স আর ওয়াটসন ঠিক তখনই নিজের অসাধারন বোলিং দিয়ে তাদের থামিয়েছেন তিনি।

দ্বিতীয় স্পেলে বল করতে এসেই ওভারের দ্বিতীয় বলেই ডি ভিলিয়ার্সকে আউট করেন মুস্তাফিজ। এর ঠিক পরের বলেই আউট হয়ে যান ওয়াটসন। শেষ ওভারে একটু খরুচে হলেও প্রথম তিন ওভারে তিনি রান দিয়েছেন মাত্র ১৩।

আর তাইতো ম্যাচ শেষে অধিনায়ক  ডেভিড ওয়ার্নারের বাহবা পেলেন তিনি। ওয়ার্নার জানালেন আজকের ম্যাচ হারলেও এখান থেকে অনেক কিছুই শিখতে পেরেছে দল, সামনের ম্যাচ গুলিতে আরও ভালো খেলার প্রত্যাশা করছেন তিনি। মুস্তাফিজকে তিনি অসাধারণ বোলার বলে আখ্যা দেন।

“আমি কোহলি আর ডি ভিলিয়ার্সের কাছ থেকে কিছু কেড়ে নিবনা, তারা অসাধারণ খেলেছে। তবে আমি মনে করি আমাদের এখনও ফিরে আসার সুযোগ রয়েছে। ব্যাটসম্যানদের জন্য একটু কঠিন হয়ে গেছিল কাজটা। নেহরা আজকে আবারও ইনজুরিতে পড়েছে। তবে মুস্তাফিজ অসাধারণ বোলিং করেছে, সে ওই সময় লাইন টু লাইন বল করেছে আর সেটি ছিল দেখার মতন।”

তিনি আরও বলেন, “আমাদের দলের অন্যতম বোলার মুস্তাফিজ, বিশ্বকাপেও সে অসাধারণ বল করেছে আর এখানেও আজ সে নিজেকে প্রমান করল। আমি আশা করি ভবিষ্যতে সে আরও সুযোগ পাবে বল করার এবং সে আরও উইকেট তুলে নিবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!