গোপালপুরে শহীদ ইমরান হোসেন ও আব্দুস সালাম মিল্টনের মৃত্যুবার্ষিকী পালিত

 

মো. সেলিম হোসেন, গোপালপুর, টাঙ্গাইল । কাগজটোয়েন্টিফোরডটকম

নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, ঢাকা কলেজের বাংলা অনার্স চতুর্থ বর্ষের ছাত্র শহীদ ইমরান হোসেন এর ৩য় ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আব্দুস সালাম মিল্টনের ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

১৯ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত সময়ব্যাপি এদের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে গোপালপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শোক শোভাযাত্রা, কবর জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিল, কালো ব্যাচ ধারণ, জাতীয় ও দলীয় এবং কালো পতাকা উত্তোলন, শহীদ ইমরান ও প্রয়াত আব্দুস সালাম মিল্টনের প্রতিকৃতি ও মাজারে পুষ্পস্তবক অর্পণ এবং উপজেলা আওয়ামীলীগ অফিসে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

shokrali2-salim

shokrali3-salim

গোপালপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মঞ্জুরুল হক ফরিদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পৌরমেয়র মো. রকিবুল হক ছানা, শহর আওয়ামীলীগ সভাপতি এস এম রফিকুল ইসলাম, কাউন্সিলর আমিনুল ইসলাম দিপু, সাবেক জিএস শেখ ফেরদৌস ওয়াহিদ রিপন, কলেজ ছাত্রলীগের সভাপতি নূরনবী সোহাগ, শহর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সোহাগ, আয়নাল, মাসুদ রানা, মানিক চক্রবর্তী, শরিফ হোসেন, ওমর ফারুক, শেখ মাহবুব শরিফ, প্রকাশনা সম্পাদক জাহিদুল ইসলামসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ গোপালপুর কলেজ ও সূতী ভি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং স্থানীয় নেতৃবৃন্দ।

শোক শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে আলোচনায় অংশ নেয়।

উল্লেখ্য, প্রয়াত আব্দুস সালাম মিল্টন ২০১৫ সালের ২২ মার্চ দুরারোগ্য ব্যাধিেত আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। শহীদ ইমরান হোসেন ২০১৩ সালের ১৯ মার্চ গোপালপুর পৌরশহরে আওয়ামীলীগের হরতাল বিরোধী মিছিলে বিএনপি কর্মীদের হামলায় নিহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ঐদিন সকাল ৭টায় আওয়ামীলীগ ও ছাত্রলীগ কর্মীরা দলীয় অফিস থেকে হরতাল বিরোধী মিছিল নিয়ে পৌরশহরের তামাকপট্রি এলাকায় গেলে বিএনপি কর্মীরা হামলা চালায়। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ইমরান হোসেনসহ আওয়ামীলীগ ও ছাত্রলীগের চার কর্মী আহত হয়। গুরুতর আহত ইমরানকে প্রথমে গোপালপুর হাসপাতাল এবং পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যায়। সাংস্কৃতিক কর্মী এবং গোপালপুর গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন ইমরান হোসেন। নিহত ইমরানের গ্রামের বাড়ি গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের মোহাইল গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!